সর্বশেষ সংবাদ
◈ স্টুডেন্ট এসোসিয়েশন পরিকোট এর নবম প্রতিষ্ঠাবার্ষিকী আজ ◈ পুকুরে বৈদ্যুতিক বাল্ব লাগাতে গিয়ে লাশ হলো বাবা-ছেলে! ◈ চৌদ্দগ্রামে পৌর কাউন্সিলরসহ ১৬ জনের করোনা শনাক্ত; সর্বমোট আক্রান্ত ৬৩,সুস্থ ২, মৃত্যু ১ ◈ ‘বোনের বাড়িতে রেখে বাচ্চা নষ্ট করেন এমপি এনামুল’ ◈ নাঙ্গলকোটে করোনা উপসর্গে নিহত-১ ◈ নাঙ্গলকোটে স্বামী-স্ত্রীর দ্বন্দ্বে খুনের রহস্য উন্মোচিত; চাচার সেফটি ট্যাংকি থেকে লাশ উদ্ধার! ◈ জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিশ্ব: ছাত্রদলের বৃক্ষরোপণ ◈ প্রধান মন্ত্রীর আস্থাভাজন খুলনা ১এর কর্নধর শেখ সোহেল দাকোপ বটিয়াঘাটায় ত্রান ও ঈদ উপহার বিতরণ করেন ◈ ‘আব্দুল গফুর ভূইয়া’রা সমাজের মহৎ হৃদয়ের মানুষ ‘ ◈ কুমিল্লাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন আ.লীগ নেতা আবদুছ ছালাম বেগ

নাঙ্গলকোটে প্রথম বউ-শাশুড়ীর করোনা শনাক্ত, ৩টি গ্রাম লকডাউন ঘোষণা!

11 May 2020, 6:06:59

আব্দুর রহিম বাবলু, নাঙ্গলকোট প্রতিনিধি:-
নাঙ্গলকোটে প্রথমবারের মত বউ-শাশুড়ীর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। সোমবার দুপুরে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন, উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের পূর্ববামপাড়া মধ্যপাড়ার করোনা উপসর্গে নিহত আবদুল করিম ভুপনের স্ত্রী রাশিদা আক্তার (৫০) ও পুত্রবধু সুমি আক্তার (২৬)। উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর তাদেরকে বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করেছেন। এদিকে উপজেলা প্রশাসন তাদের বাড়িটিসহ পূর্ববামপাড়া, বেল্টা ও ঝাটিয়াপাড়া গ্রাম লকডাউন ঘোষণা করেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দেব দাস দেব বলেন, উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের পূর্ববামপাড়া মধ্যপাড়া গ্রামের আবদুল করিম ভুপন (৮০) করোনা উপসর্গ জার নিয়ে কুমিল্লা প্রাইভেট মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন ছিলেন। গত ৯ মে শনিবার ভোর রাতে সে গ্রামের বাড়িতে মারা যায়। উপজেলা স্বাস্থ্য বিভাগ খবর পেয়ে স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন করে। পরে নিহত আবদুল করিমসহ তার স্ত্রী এবং পরিবারের ৮সদস্যের নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআরে প্রেরণ করে। সোমবার দুপুরে তাদের মধ্যে দু‘জনের রিপোর্ট পাওয়া যায়। দু‘জনেরই করোনা পজিটিভ শনাক্ত হয়। তারা হলেন, আবদুল করিম ভুপনের স্ত্রী রাশিদা আক্তার (৫০) ও পুত্রবধু সুমি আক্তার (২৬)। তাদের বাড়িটি লকডাউন ঘোষণা করা হয়েছে। তাদেরকে করোনা রোগীদের চিকিৎসার জন্য গঠিত উপজেলা স্বাস্থ্য বিভাগের রেপিড রেসপন্স টিমের ২জন ডাক্তার, ২জন নার্স, ২জন স্বাস্থ্য সহকারি প্রেরণ করে এবং প্রয়োজনীয় চিকিৎসা সাপোর্ট দিয়ে বাড়িতে আইসোলেশনে রেখে সার্বক্ষণিক চিকিৎসা সহযোগিতার জন্য নিয়োজিত করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল বলেন, আমরা পূর্ববামপাড়া, বেল্টা ও ঝাটিয়াপাড়া গ্রাম লকডাউন ঘোষণা করেছি। এই তিন গ্রামের লোক অন্য কোন গ্রামে যেতে পারবে না এবং এই তিন গ্রামে কোন লোক প্রবেশ করতে পারবে না। ইতিমধ্যে বিভিন্ন প্রবেশপথ বন্ধ করা হয়েছে। এনিয়ে আমরা মসজিদের মাইকেং ঘোষণা প্রদান করেছি। এছাড়া লোকজনের চলাচল সীমিত করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরবর্তীতে যে কোন সমস্যা মোকাবেলায় আমাদের তাৎক্ষনিক সবধরণের প্রস্তুতি রয়েছে।
রায়কোট দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুল হক মজিব বলেন, আবদুল করিম ভুপন জ¦র নিয়ে কুমিল্লা প্রাইভেট মেডিকেলে সেন্টারে চিকিৎসাধীন ছিলেন। পরে গত ৯ মে শনিবার ভোর রাতে সে মারা যায়। পরে আবদুল করিম ভুপনসহ পরিবারের ৮জনের নমুনা সংগ্রহ করা হয়। ৮জনের মধ্যে দু‘জনের রিপোর্ট এসেছে। তাদের মধ্যে আবদুল করিম ভুপনের স্ত্রী ও ছেলের বউ এর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। উপজেলা প্রশাসন পূর্ববামপাড়া, বেল্টা ও ঝাটিয়াপাড়া গ্রাম লকডাউন ঘোষণা করেছে। এদিকে এর মধ্যে শুনতে পারছি, আবদুল করিম ভুপনের পার্শবর্তী বাড়ির মুক্তিযোদ্ধা জাকির আহম্মেদও করোনার উপসর্গ জার নিয়ে মারা গেছেন। উনার নমুনা সংগ্রহ করা হয়নি। ইতিমধ্যে মুক্তিযোদ্ধা জাকির হোসেনের মেয়েসহ আত্মীয়স্বপন পার্শবর্তী বাসন্ডা ও পিপড্ডাসহ বিভিন্ন গ্রামে চলে গেছেন বলে জানতে পারি।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: