সর্বশেষ সংবাদ
◈ নাঙ্গলকোটে প্রবাসীর স্ত্রীকে চায়ের সঙ্গে ঔষধ মিশেয়ে অচেতন ◈ প্রতিটি আত্মহত্যায় প্ররোচনা দিচ্ছি আপনি-আমিও ◈ হামলা না চালাতে পাকিস্তানকে অনুরোধ ভারতের! ◈ পুঁজিবাজার শক্তিশালী করতে হবে-অর্থমন্ত্রী ◈ সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সাধারণ সম্পাদক নঈম নিজাম ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে পদত্যাগ করেছেন ছাত্রলীগের সাবেক সভাপতি শোভন ◈ নাঙ্গলকোটের কৃতি সন্তান তৈরি করেছে কৃত্রিম বুদ্ধিমত্তার ‘এডুবট’ ◈ বিনা খরচে বাংলাদেশিদের জন্য জাপানে চাকরির সুযোগ ◈ কুমিল্লায় চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে (৯) ধর্ষণের অভিযোগ উঠেছে ◈ তিতাসের জুনাব আলী উচ্চ বিদ্যালয়ের বিদ্যোৎসাহী হলেন জালাল সরকার

নাঙ্গলকোটে বঙ্গবন্ধু ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

১৫ আগস্ট ২০১৯, ৬:২৭:৪৮

 

মোহাম্মদ সোহরাব হোসেন,নাঙ্গলকোট।।
সারাদেশের ন্যায় নাঙ্গলকোটে যথাযোগ্য মর্যদায় স্বাধীনতার স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়।

গত ১৫ আগস্ট বৃহস্পতিবার উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগ পৃথক পৃথক ভাবে দিবসটি পালন করে।সকাল ১০ টার সময় উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে নাঙ্গলকোট এ আর সরকারি উচ্চ বিদ্যালয় হতে একটি শোক র্যালী বের করা হয়।র্যালীটি পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়।পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. দাউদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. সামছুদ্দিন কালু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান অাবু বকর ছিদ্দিক, পৌর মেয়র আবদুল মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভূঁইয়া,এসিল্যাণ্ড সোহেল রানা, অধ্যক্ষ আবু ইউছুফ,মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবুল খায়ের আবু,সাবেক মুক্তিযোদ্ধা কমাণ্ডার ইসহাক মিয়া, অফিসার ইনচার্জ (তদন্ত) মো.আসরাফুল ইসলাম,বটতলী ইউপি চেয়ারম্যান মো.সিরাজুল ইসলাম প্রমুখ।

এছাড়াও আলোচনা ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাঙ্গলকোট সরকারি অনার্স কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুল্লা মজুমদার,উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মো. শাহনেওয়াজ,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাছির উদ্দিন,সাবেক উপজেলা চেয়ারম্যান আলী হোসেন, মো.শাহজাহান,আ’লীগের আহবায়ক রফিকুল ইসলাম,শাহজাহান চেয়ারম্যান, আবদুল ওহাব চেয়ারম্যান, তাজুল ইসলাম চেয়ারম্যান প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীষর্ক রচনা প্রতিযোগীতায় ১ম স্থান অধিকারীদের বিশেষভাবে পুরুষ্কৃত করা হয়।

স্কুল পর্যায়ে ১ম স্থান অধিকার করেন ইসলামপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র এস বি শিহাব।কলেজ পর্যায়ে ধাতীশ্বর আহমেদ দেলোয়ারা কলেজ।মাদ্রাসা পর্যায়ে মৌকরা দারুচ্ছুন্নাহ মাদ্রাসার শিক্ষার্থী।
অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সাবেক ছাত্রলীগ সভাপতি মজিবুর রহমান মিন্টু,ছাত্রলীগ সভাপতি আবদুর রাজ্জাক সুমন,সাধারণ সম্পাদক মামুন।

পরে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে উপজেলা সেচ্চাসেবকলীগের সাধারণ সম্পাদক মো. ইলিয়াছ মিয়া শাহীনের সঞ্চালনায় উপজেলা চেয়ারম্যান সামছুদ্দিন কালু, আ’লীগের আহবায়ক রফিকুল ইসলাম,সদস্য সচিব অধ্যক্ষ আবু ইউছুপ সহ অনেক নেতৃবৃন্ধ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় ও রাজনীতিক জীবন নিয়ে আলোকপাত করেন।অনুষ্ঠান শেষে উপস্থিত নেতা- কর্মীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: