নাঙ্গলকোটে ব্যবসায়ীর জানাযা বাজার এলাকায় হওয়ার দাবী! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা ◈ কুমিল্লায় বিপুল ইয়াবাসহ দম্পতি আটক!

নাঙ্গলকোটে ব্যবসায়ীর জানাযা বাজার এলাকায় হওয়ার দাবী!

10 April 2017, 10:06:28

স্টাফ রির্পোটার:
শতবছরের ঐতিহ্য হিসেবে নাঙ্গলকোট বাজারে ব্যবসা করে আসছে বৃহত্তর লাকসাম (বর্তমান নাঙ্গলকোট উপজেলা, লাকসাম উপজেলা, মনোহরগঞ্জ উপজেলাসহ বিভিন্ন উপজেলার ব্যক্তিরা) উপজেলার মানুষরা। রেললাইন ঘেঁষা বাজারটি বিট্টিশ শাসনামলেই যাত্রা করেছিল নাঙ্গলকোট রেলষ্টেশনের নামেই। যদিও এটি হরিপুর গ্রামেই বেশির ভাগ অংশ শুরু থেকে এখনো রয়েছে বাজারের এলাকা। কুমিল্লা জেলার ৩ হাজার ৬ শত ৮৭টি গ্রামের মধ্যে বড় ও অন্যতম বাজার হিসেবে নাঙ্গলকোট অনেক আগ থেকেই প্রসিদ্ধ। বর্তমানে নাঙ্গলকোট বাজারে রয়েছে প্রায় ২ হাজারের উপরে ব্যবসায়ী। ব্যবসায়ীদের মধ্যে অনেকে মৃত্যুর পর নিজ এলাকায় জানাযা অনুষ্ঠিত হয়ে আসলে ও নাঙ্গলকোট বাজার এলাকায় জানাযা হওয়ার দাবীটি দীর্ঘদিনের। বাজার ব্যবসায়ী, পরিচালনা কমিটি, কর্মচারীসহ সকলের দাবী বাজার এলাকায় যেন জানাযা অনুষ্ঠিত হয়। এতে সকল ব্যবসায়ীরা অংশগ্রহণ করতে পারবে। বাজার ব্যবসায়ীদের অনেকেই নাম প্রকাশ না করার শর্তে জানান- নাঙ্গলকোট বাজারের সাথেই রয়েছে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ মাঠ, নাঙ্গলকোট আরিফুর রহমান মডেল উচ্চ বিদ্যালয় মাঠ, উপজেলা পরিষদ (হ্যালিপ্যাড মাঠ) ফিল্ড, এছাড়া ও রেললাইন সংলগ্ন অনেক বড় বড় জায়গা খালি রয়েছে,যেখানে জানাযা অনুষ্ঠিত হওয়ার মত পরিবেশ রয়েছে।
কিছুদিন পূর্বে শাপলা স্টুডিওর মালিক কবির আহমদ মারা গেলে বাজারে জানাযা হওয়ার গুঞ্জন উঠে। কিন্তু পরে বাজারে আর জানাযা হয়নি। কিন্তু এবার রেললাইন সংলগ্ন লেপ দোকান ( শাহজাহান বেডিং স্টোর ও মায়ের দোয়া ফোম ও পর্দা বিতানের স্বত্ত্বাধিকারী, উপজেলার মৌকারা ইউনিয়নের খাটাচৌ এলাকার শাহজাহানের ছেলে সাইফুল ইসলাম ৮ এপ্রিল শনিবার রাত ১১টা ৩০ মিনিটে ঢাকা বি আর বি গ্যাস্টলিভার হসপিটালে ইন্তেকাল করেন। ইন্না… রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩০ বছর। সাইফুলের মৃত্যুর পর বাজারের সকল দোকানে কালো পতাকা উত্তোলন করা হয়। সেই সাথে বাজার এলাকায় জানাযা হওয়ার নিয়ম না চালু হওয়ায় বাজার ব্যবসায়ীসহ সকলের চাপা ক্ষোভ ও হতাশা দেখা দেয়।
এ বিষয়ে নাঙ্গলকোট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুল কাইয়ুমকে মুঠোফোনে কল করলে তিনি রিসিভ না করায় কোন প্রতিক্রিয়া জানা যায়নি।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: