নাঙ্গলকোটে রেলওয়ের ১০টি লেভেল ক্রসিং ঝুঁকিপূর্ণ | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা ◈ কুমিল্লায় বিপুল ইয়াবাসহ দম্পতি আটক!

নাঙ্গলকোটে রেলওয়ের ১০টি লেভেল ক্রসিং ঝুঁকিপূর্ণ

27 April 2014, 7:59:27

nkot f

রবিবার, ২৭ এপ্রিল, ২০১৪

বাপ্পি মজুমদার ইউনুস।(আমাদের নাঙ্গলকোট ডট কম)
রেল ক্রসিং পার হতে গিয়ে দূর্ঘটনায় পড়ে হতাহতের ঘটনা দিন দিন বাড়ছে। রেলপথে প্রতি বছর শতাধিক দূর্ঘটনায় প্রাণ হানীর শিকার হচ্ছে অর্ধশতাধিক মানুষ। রেল ক্রসিং পার হতে গিয়ে ঘটছে অধিকাংশ দূর্ঘটনা।

নাঙ্গলকোট রেলওয়ের ১০ টি ঝুঁকিপূর্ণ লেভেল ক্রসিং দিয়ে পারাপারের সময় প্রতিদিন ঘটছে নানাহ দূর্ঘটনা। নাঙ্গলকোট থেকে ঢাকা-চট্টগ্রাম রেল যাতায়াতে অসংখ্য ছোট-বড় লেভেল ক্রসিং গড়ে উঠেছে। উপজেলার ১০টি লেভেল ক্রসিংয়ের মধ্যে নাঙ্গলকোট স্টেশন থেকে ঢাকা অভিমুখী পৌর বাজার, হরিপুর,বায়ান্নঘর,চট্টগ্রাম অভিমুখী গোত্রশাল,খান্নাপাড়া,গোমকোট বাজার,বাসরলংকা,হাসানপুর বাজার,চিড়য়া,তেজের বাজারসহ এই সব লেভেল ক্রসিং দিয়ে যানবাহন ও জনসাধরনের চলাচলে প্রতিদিন নানা দূর্ঘটনা ঘটছে।

এ লেভেল ক্রসিং গুলো নেই কোন গেইটম্যান ও গেইটবার,যার ফলে ঝুঁকি নিয়েই পারাপার হতে হচ্ছে যানবাহন ও জনসাধারণদের। সব লেভেল ক্রসিংয়ের পাশে বিভিন্ন শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠার কারনে কমলমতি ছাত্র-ছাত্রী এবং জনসাধারণ প্রায়ই দূর্ঘটনার শিকার হচ্ছে।

এব্যাপারে নাঙ্গলকোট স্টেশন মাস্টার আনোয়ার হোসেন জানান, রাস্তা করার সময় রেলওয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে কোন অনুমতি নেয়নি। যার ফলে ঝুঁকিপূর্ণ লেভেল ক্রসিং গুলোতে লোকবল নিয়োগ দিচ্ছে না।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: