নাঙ্গলকোটে শিক্ষক নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

নাঙ্গলকোটে শিক্ষক নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

3 May 2014, 4:19:32

bikhob

বাপ্পি মজুমদার ইউনুস। ০৩ মে ২০১৪            নাঙ্গলকোট উপজেলার শ্রীফলিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা শনিবার শিক্ষক নিয়োগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে। এ সময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের কক্ষসহ সাতটি শ্রেণি কক্ষে তালা লাগিয়ে দেয়।

ওই দিন সকাল সাড়ে দশটায় ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন এবং বিদ্যালয়ের পাশে স্থানীয় শ্রীফলিয়া বাজারে একটি বিক্ষোভ মিছিল বের করে।
বিদ্যালয় সূত্রে জানা যায়, গত তিন বছর ধরে ওই বিদ্যালয়ে বিজ্ঞান ও ব্যবসা শিক্ষা শাখার তিনটি শূন্য এবং দুইটি সৃষ্ট পদসহ ৫টি পদে শিক্ষক নেই। এতে শিক্ষার্থীদের লেখা-পড়ায় মারাত্মক বিঘœ ঘটছে। শিক্ষার্থীরা দীর্ঘ দিন ধরে ওইসব পদে শিক্ষক নিয়োগের দাবি জানিয়ে আসলেও বিদ্যালয় কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নিচ্ছেন না। ফলে বিদ্যালয়ের প্রায় সাড়ে চারশত শিক্ষার্থীর পাঠদান ব্যাহত হচ্ছে।

নবম শ্রেণীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নেছার উদ্দিন মজুমদার, শাহিদা আক্তারসহ একাধিক শিক্ষার্থী জানায়, জীব বিজ্ঞান বিষয়ে কোন শিক্ষক না থাকায় তাঁরা প্রথম সাময়িক পরীক্ষায় ওই বিষয়ে সাদা খাতা জমা দিয়েছে।

দশম শ্রেণীর ব্যবসা শিক্ষা শাখার শিক্ষার্থী আতিকুর রহমান ও আছমা আক্তার জানায়, দীর্ঘ দিন ধরে শিক্ষক সংকটের কারণে নিয়মিত ক্লাস হয় না। এতে প্রথম সাময়িক পরীক্ষাও তেমন ভাল হয়নি। শিক্ষার্থীরা জানায়, শিক্ষক নিয়োগ না হওয়া পর্যন্ত তাদের আন্দলন অব্যহত থাকবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির শিক্ষক সংকটের সত্যতা স্বীকার করে বলেন, ২০১৩ সালের ৭ এপ্রিল ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। কমিটি অনুমোদনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট যথানিয়মে প্রেরণও করা হয়। কিন্তু ওই এলাকার আবুল খায়ের, খোরশেদ আলম মজুমদার এবং লায়লা বেগম নামে তিনজন অভিভাবক ভোটার তালিকা সঠিক হয়নি বলে অভিযোগ তোলেন। ওই অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তদন্ত শেষে অভিযোগটি সঠিক নয় বলে প্রতিবেদন দেন। কিন্তু পরবর্তীতে অভিভাবক আবুল খায়ের আবারও পুনঃতদন্তের জন্য আবেদন করলে ব্যবস্থাপনা কমিটি অনুমোদন হয়নি। ফলে শিক্ষক নিয়োগ করা যাচ্ছে না।

নাঙ্গলকোট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবিএম আব্দুল হান্নান জানান, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি নিয়ে জটিলতা থাকায় শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বন্ধ রয়েছে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: