নিজেদের পকেট ভারী করতেই এই বাজেট : মির্জা ফখরুল | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

নিজেদের পকেট ভারী করতেই এই বাজেট : মির্জা ফখরুল

2 June 2017, 5:47:23

রস্তাবিত বাজেটে বড় বড় প্রকল্পে বেশি বরাদ্দ রাখা হয়েছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের পকেট কেটে নিজেদের পকেট ভারী করতেই এই বাজেট। জনগণের পকেট কেটে নিজেদের পকেট ভারী করতেই প্রস্তাবিত বাজেটে বড় বড় প্রকল্পে বেশি বরাদ্দ রাখা হয়েছে।

আজ শুক্রবার নয়া পল্টনে জাতীয়তাবাদী প্রকাশনা সংস্থা ও জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে পুস্তক প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে এ অভিযোগ করেন বিএনপির মহাসচিব। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাসব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধনকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাজেটে ৩০টি মেগা প্রজেক্ট নেওয়া হয়েছে। এই মেগা প্রজেক্টগুলোতে মেগা কস্টিং হবে। সেই মেগা কস্টিংয়ে মেগা দুর্নীতি হবে। মেগা পকেট ভারী হবে। পুরো বাজেটটিই হচ্ছে আজ নিজেদের পকেট ভর্তি করার জন্য। আজকে জনগণের পকেট কাটবে। নিজেদের পকেট ভর্তি করবে। এই হচ্ছে অবস্থাটা। এটা হচ্ছে খুবই উচ্চদলের পকেট মারার মতো অবস্থা। এই বাজেট সাধারণ মানুষের কোনো কল্যাণ তো করবেই না, উপরন্তু সাধারণ মানুষের জন্য একটা বোঝা হয়ে দাঁড়াবে। একটা বার্ডেন হয়ে দাঁড়াবে। সরকারের বাজেট দেওয়ার বৈধতা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই সরকারের, তাই সাধারণ মানুষের ওপর করের বোঝা চাপানো হয়েছে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: