পর্যটন শিল্পে সম্ভাবনাময় সুন্দরের হাতছানি তেরখাদার ভুতিয়ার বিল | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

পর্যটন শিল্পে সম্ভাবনাময় সুন্দরের হাতছানি তেরখাদার ভুতিয়ার বিল

7 September 2018, 3:22:20

রাসেল আহমেদ, বিশেষ প্রতিবেদক ঃ
বর্তমান বিশ্বের সবচেয়ে বিকাশমান শিল্প পর্যটন, বহু দেশ এ খাতকে আঁকড়ে ধরে সামনে আসার চেষ্টা করছে। একই ভাবে পর্যটন শিল্পে বাংলাদেশ ও অগ্রসরমান। আমাদের দেশের অনেক জেলা ও উপজেলাতে প্রাকৃতিক বিভিন্ন দর্শনীয় স্থানকে ঘিরে পর্যটন শিল্প হিসেবে পরিচিতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ক্ষেত্রে খুলনা জেলাধীন তেরখাদা উপজেলার দীর্ঘদিনের জলাবদ্ধ ভুতিয়ার বিলে সোনালী ধানের পরিবর্তে জলজ ফুলের রাণী খ্যাত পদ্ম আর শাপলা ফুলের মনমুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্য দেখতে পর্যটকদের ভীড় দিন দিন বেড়েই চলছে। এখন চলছে শরৎকাল, শরতের আকাশে মেঘ রোদ্রের ছন্দে কখনও রৌদ্দুর আবার কখনও বৃষ্টি এরই মাঝে ভুতিয়ার বিলে উকি দিচ্ছে পদ্ম ্আর শাপলা ফুল। দুর থেকে দেখলে মনে হবে সেখানে রঙের মেলা বসেছে। ভ্রমন পিপাষুদের মন ভাবিয়ে দিচ্ছে ভুতিয়ার বিলের সবুজ আর সোনালী ধানের পরিবর্তে পদ্ম ও শাপলা ফুল আর পানির ঢেউয়ে ভেষে থাকা সবুজ পদ্মপাতা। এ মনমুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্য দেখতে এখন পর্যাটকদের ঘিরে বিনোদন প্রেমিদের প্রিয় স্পট হিসেবে দেশের বিভিন্ন জেলা ও উপজেলা পরিচিতি লাভ করেছে। খুলনার জেলখানা ঘাট পার হয়ে প্রায় ২৩ কিলোমিটার দুরত্বে তেরখাদা উপজেলা সদর থেকে দেড় কিলোমিটার দুরে ভুতিয়ার বিলের অবস্থান। প্রতি বছর শরতের শুরুতে পদ্ম আর শাপলা ফুল ফোটে ভুতিয়ার বিলে প্রাকৃতিক ভাবেই। শহরের ভ্রমণ বিলাসীদের বিনোদনের খোরাক হিসেবে ভুতিয়ার বিল জনপ্রিয় হয়ে উঠেছে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: