পাকিস্তানের আজহার আলী এক ম্যাচ নিষিদ্ধ! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা ◈ কুমিল্লায় বিপুল ইয়াবাসহ দম্পতি আটক!

পাকিস্তানের আজহার আলী এক ম্যাচ নিষিদ্ধ!

28 January 2017, 8:59:55

অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজ হারের পর আজহার আলীর নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হতে পারে বলেও খবর বেরিয়েছে। এরই মধ্যে পেলেন নতুন দুঃসংবাদ। মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে এক ম্যাচ নিষিদ্ধ হলেন পাকিস্তানের সীমিত ওভারের অধিনায়ক।

এছাড়া তার ম্যাচ ফি’র ৪০ শতাংশ কেটে নেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে তিনি এই শাস্তি পেলেন।

এতে এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম ওয়ানডে খেলতে পারবেন না তিনি। সেদিন নির্ধারিত সময়ের মধ্যে পাকিস্তান দুই ওভার বল কম করে।

অধিনায়ক আজহারের সঙ্গে দলের অন্যদেরও জরিমানা করা হয়েছে। বাকি সবার ম্যাচ ফি’র ২০ শতাংশ কেটে নেয়া হয়েছে। আজহার এই নিয়ে ১২ মাসের মধ্যে দুইবার স্লো ওভার রেটের অভিযোগে অভিযুক্ত হলেন।

গত বছরের ৩১শে জানুয়ারি অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে একই কারণে ম্যাচ ফি’র ২০ শতাংশ খোয়ান আজহার আলী। আইসিসি’র নিয়ম অনুযায়ী ১২ মাসের মধ্যে দুইবার স্লো ওভার রেট করলে ওই অধিনায়ক এক ম্যাচ নিষিদ্ধ হবেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ হারে পাকিস্তান। ব্যাট হাতে ছন্দে ছিলেন না অধিনায়ক। ফিটনেসের জন্যও সংগ্রাম করতে হয়েছে তাকে। প্রথম ম্যাচে ২৪ রান করার পর চোটের জন্য দুই ম্যাচে খেলেননি। শেষ দুই ম্যাচে যথাক্রমে ৭ ও ৬ রান করেন তিনি।

আগামী এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে পাকিস্তান। দলটি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে নয় নম্বরে নেমে এসেছে আজহার নেতৃত্ব নেওয়ার পর। টি-টোয়েন্টি অধিনায়ক সরফরাজ আহমেদের কাছে এই সংস্করণে নেতৃত্ব হারাতে পারেন তিনি।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: