পাহাড় ধসে পাঁচ জেলায় নিহতের সংখ্যা বেড়ে ১৪৬ | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা

পাহাড় ধসে পাঁচ জেলায় নিহতের সংখ্যা বেড়ে ১৪৬

15 June 2017, 8:09:58

 

আমাদের নাঙ্গলকোট ডেস্ক :

প্রবল বর্ষণের ফলে পাহাড় ধসে ও গাছচাপা পড়ে পাঁচ জেলায় নিহতের সংখ্যা বেড়ে ১৪৬ জনে দাঁড়িয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন। এদের মধ্যে রাঙামাটিতে ১০৬ জন, চট্টগ্রামে ৩০ জন, বান্দরবানে ছয়জন, খাগড়াছড়িতে দুজন এবং কক্সবাজারে দুজনের মৃত্যু হয়। রাঙামাটিতে নিহতদের মধ্যে সেনাবাহিনীর দুই কর্মকর্তাসহ চার সেনা সদস্যও রয়েছেন। পাহাড় ধসে বন্ধ হয়ে যাওয়া রাঙামাটি-চট্টগ্রাম সড়ক চালু করতে গিয়ে তারা প্রাণ হারান।

মঙ্গলবার পর্যন্ত রাঙামাটি, চট্টগ্রাম ও বান্দরবান- এ তিন জেলায় হতাহতের বিষয়টি গণমাধ্যমে আসে। বুধবার নতুন করে কক্সবাজারে বাবা ও মেয়ের লাশ উদ্ধার এবং খাগড়াছড়িতে দুজনের নিহতের খবর পাওয়া যায়। প্রবল বর্ষণে সৃষ্ট ঢলে পাহাড় ধসে পড়লে গত সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার মধ্যরাত নাগাদ তারা মারা যান। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে নতুন করে উদ্ধারকাজ শুরু হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে আবার উদ্ধার অভিযান শুরু হয়। এতে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে স্থানীয়রাও যোগ দিয়েছেন। রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান জানান, প্রতিকূল পরিস্থিতির কারণে মঙ্গলবার রাত ৮টায় বন্ধ দেয়ার পর বুধবার সকালে ফের উদ্ধার অভিযান শুরু হয়েছে।

 

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: