পিছনে ফিরে বা সামনে দেখি, আমার কিছু কথা: বাপ্পি মজুমদার ইউনুস | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / সম্পাদকীয় / বিস্তারিত

পিছনে ফিরে বা সামনে দেখি, আমার কিছু কথা: বাপ্পি মজুমদার ইউনুস

15 May 2014, 8:04:43

bappy

আমাদের দেশ এখন বিখ্যাত কিসে? নিঃসন্দেহে মন্ত্রী নামের দেবদূতদের মহত কর্মে । বি.এন.পি সরকারের সময় ২/৩ জন মন্ত্রী নিয়ে বিদেশে তদন্ত হয়েছে, হালের আওয়ামী লীগের আবুল হোসেনের কথাতো মহাকাব্য হয়ে গেছে । বিশ্বব্যাংক পদ্মা সেতুর টাকা বন্ধ করে দিয়েছে । এটা প্রায় নিশ্চিত যে আবুল মিয়া অসৎতা করেছে । তারপরও মন্ত্রীত্ব যায়নি । ভাল ভাল । আর তারেক জিয়া ও কোকো নামের দুই মহান সৎ রাজপুত্রের নামে সিঙ্গাপুর বা কানাডার আদালতের তদন্তের কথা বাদই দিলাম । বাবু সুরজ্ঞিতের কথা বললাম না এই কারণে যে পুরো ব্যাপরটা নিয়ে আমার সন্দেহ আছে । যাক সে কথা । বর্তমানে আমাদের দেশ পজিটিভলি পৃথিবী চিনে কি করে? মুহূর্ত চিন্তা করেই বলে দেওয়া যায় আমাদের ক্রিকেট নিয়ে । আমাদের তামিম, সাকিবদের দিয়ে ।

আমরা তাদের যে পরিমান ভালবাসি তারা তার চে বেশী আমাদের দিয়েছে । তাদের কারনে আজ সকলের সামনে উদ্ভাসিত আমাদের দেশ প্রেম । পাকিস্তান বাংলাদেশের খেলায় মাত্র ২ রানে হারার পর আবাল বৃদ্ধ সবারই চোখের পানি দেখেছে পৃথিবী । আর এই তামিম,সাকিবকে বাদ দিতে চেয়েছিল লোটাস কামাল । তারা যদি বাদ পড়তো তাহলে আমরা নিশ্চয় ২০০ রাণে হারতাম । আর লোটাস কামালের প্রভাবে যে দুজন খেলোয়াড়কে মাঠে নামানো হয়েছিল তারা না থাকলে আমরা হয়তো ৫ উইকেটে জিততাম ।

যাই হোক এখন আসছি বর্তমান জটিলতা প্রসংঙ্গে । পাকিস্তানে আন্র্তজাতিক কোন ক্রিকেট দলই যাচ্ছে না
নিরাপত্তার কারণে । শ্রীলংকার ক্রিকেটারদের উপর জঙ্গী হামলার কারণে এ অবস্থা । আর সাধারণ জনগন,পুলিশ এমনকি সেনাবাহিনীও নিয়মিত মারা যাচ্ছে এই জঙ্গী হামলার কারণে । আর পাকিস্তান সেনাবাহিনীতে জঙ্গী আছে তাতো সবারই জানা ।

এর ভিতরেও লোটাস কামালের এত আগ্রহ কেন আমাদের আবেগ, আমাদের পৃথিবীর সামনে গর্বিত করা আমাদের ভালবাসা ক্রিকেট টিম কে পাকিস্তানে পাঠানোর? বাংলাদেশ টিমকে পাকিস্তানে পাঠানো হবে এ কথা শুনেই কোচ পদত্যাগ করেছে। সারাদেশ “না না” করে উঠেছে । তারপরও লোটাস সাহেব তাদের পাঠাবেনই । এমনকি খেলোয়াড়রাও যেতে রাজী না । তাদেরকে বেতন কাটাসহ বিভিন্ন ভয় দেখানো হয়েছে। লোটাস কামালযে তাদের প্রাণে মারা হুমকি দেননি তা কি করে সিউর হবো । অনেকে বলছে পাকিস্তানে দল পাঠালে পাকিস্তান বাংলাদেশকে সার্পোট দিবে আইসিসি’র সহ-সভাপতি পদে ।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: