পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠির ভাগ্যের উন্নয়নে আমাদের কাজ করতে হবে | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠির ভাগ্যের উন্নয়নে আমাদের কাজ করতে হবে

21 May 2018, 9:49:26

এম রাকিব হাসান, খুলনা ব্যুরো:
প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বাস্তবায়ন সংক্রান্ত যুগ্ন-সচিব মোঃ মোকাম্মেল হোসেন বলেছেন, পিছিয়েপড়া দরিদ্র জনগোষ্ঠির ভাগ্যের উন্নয়নে আমাদের কাজ করতে হবে। সরকারের একার পক্ষে সব কিছু করা সম্ভাব হয়ে উঠে না। এসডিজি বাস্তাবায়ন করতে হবে সকল-কে সাথে নিয়ে এলাকার ও দেশের উন্নয়নে আমাদের কাজ করতে হবে। তিনি গতকাল সকালে ফকিরহাটের বেতাগা ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত বেতাগাা ইউনাইটেড মডেল মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে বেতাগা ইউনিয়ন পরিষদের অর্জন, কর্মতৎপরতা ও পরিকল্পনা সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বতৃতায় এসব কথা বলেন। তিনি বলেন, বেতাগা ইউনিয়ন একটি মডেল ও ব্যতিক্রমধর্মী ইউনিয়ন। এই ইউনিয়নের সকল অর্জন ও কর্মপরিকল্পনা এবং বাস্তবায়ন গুলি আমাদের-কে সারাদেশে ছড়িয়ে দিতে হবে।
স্বশাসিত ইউনিয়ন পরিষদ এ্যাডভোকেসি গ্রুপ অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট ও বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, বেসরকারী উন্নয়ন সংস্থা দি হাঙ্গার প্রজেক্টের ক্যান্টি ডিরেক্টর ও সুজনের পরিচালক ড.বদিউল আলম মজুমদার। তিনি তার বক্তৃতায় বলেন, আমাদের-কে বাল্য বিবাহ ও মাদকমুক্ত সমাজ উপহার দিতে হবে। তিনি বলেন, বেতাগা ইউনিয়ন পরিষদের যে ১৪টি স্ট্যাডিং কমিটি রয়েছে সেগুলি স্বক্রিয় রয়েছে বলেই আজ এই ইউনিয়ন পরিষদ এত শক্তিশালী। শিক্ষা স্বাস্থ্য স্যেনিটেশন সহ সকল বিষয়ে তাদের যে অর্জন তা আমাদের এসডিজি বাস্তবায়নে অনেকাংশে পূরন হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।
সিআইজি ফোরামের সাধারন সম্পাদক মোঃ নাজমুল হুদার স ালনায় বিশেষ অতিথি ছিলেন, এনজিও ব্যুরো বাংলাদেশ এর পরিচালক গোকুল কৃষ্ণ ঘোষ, ইউএন উইমেন পলাশ কান্তি দাশ ও জাতিসংঘের ঢাকাস্থ অফিস সমন্বয়কারী রুমানা খান। এসময় অন্যান্যের মধ্যে বতৃতা করেন, উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ অমিত রায় চৌধুরী ও বেতাগা ইউনিয়ন মৎস্য ও কৃষি সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোঃ ইউনুস আলী শেখ। এসময় সিআইজি ফোরামের সদস্য, ১৪টি স্ট্যাডিং কমিটির সভাপতি, জনপ্রতিনিধি, নারী নেত্রী, শিক্ষক, সাংবাদিক, মিডিয়াকর্মি সহ সুশীল সমাজের বিভিন্ন নের্তৃবৃন্দরা উপস্থিত ছিলেন। পরে আমন্ত্রিত অতিথিরা বেতাগা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে স্থানীয় পর্যায়ের স্বেচ্ছ্্ারর্তীদের কার্যাক্রম ও ভূমিকার উপাস্থাপন বিষয়ে আলোচনায় অংশ গ্রহন করেন। শেষে ইউনিয়ন পরিষদের নিজেস্ব অর্থায়নে র্নিমিত ৪টি বিদ্যালয়ের একাডেমিক ভবন, অর্গানিক বেতাগা, স্বাস্থ্য সম্মাত স্যেনিটেশন, সুপ্রিয় পানি ব্যাবস্থাপনা, সমাজিক বনায়ন,পনি নিষকাশন ড্রেন সহ বিভিন্ন বাস্তবায়িত প্রকল্প গুলি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x