প্রচন্ড গরমে ও বিদ্যুত লোডশেডিংয়ে খুলনাবাসীর জীবনকেও করে তুলেছে দুর্বিসহ | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

প্রচন্ড গরমে ও বিদ্যুত লোডশেডিংয়ে খুলনাবাসীর জীবনকেও করে তুলেছে দুর্বিসহ

21 May 2017, 5:23:58

খুলনা সংবাদদাতা : মুহম্মদ নাঈমুজ্জামান শরীফ :
দাবদাহে বিপর্যস্ত খুলনা শহরের জনজীবন। রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি, মোটরগাড়ি চালক, দিনমজুরসহ শ্রমজীবী মানুষের জীবন বেশি দুর্বিসহ হয়ে উঠছে। অসুস্থ রোগী এবং শিশু ও বৃদ্ধদের ভোগান্তিটা বেশি। দিনের মতো রাতেও গরম থাকায় ফ্যানের বাতাসও প্রশান্তি আনতে পারছে না। গরমের কারণে শহরে সরবত ও ডাবের চাহিদা বৃদ্ধি পেয়েছে। প্রচন্ড তাপদাহের কারনে কোথাও যেন মিলছে না স্বস্তির দেখা। খুলনা শহরের বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায়, বাজারের অধিকাংশ দোকান বন্ধ। দুপুরে শহরে ইজিবাইক,মাহিন্দ্রা ও যাত্রীবাহি বাসে মানুষের সংখ্যা হাতে গোনা ক’জন। হাসপাতালে গিয়ে দেখা যায়, হাসপাতালে গরমের কারনে বিভিন্ন রোগের রোগীরা ভিড় জমাচ্ছে। রূপসায় কয়েক জন ভ্যান চালকের সাথে কথা বললে তারা জানান, প্রচন্ড তাপদাহের কারনে মানুষ ঘরের বাইরে বের হচ্ছে না তাই তাদের জীবিকা অর্জনে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এ দিকে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে নাজেহাল হয়ে পড়ছেন খুলনাবাসী। খুলনা শহরে নিরালার বাসিন্দ মো. জালাল শেখ বলেন, দিনে রাতে মিলিয়ে ৬/৭ বার করে বিদ্যু থাকে না, একবার গেলে ১ দের ঘন্টা ও বিদ্যুতে দেখা মেলে না। রূপসা চিংড়ি বণিক সমিতির সাধারণ সম্পাদক আবু আহাদ হাফিজ বাবু জানান, বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে ফ্রিজের খাবার নষ্ট হচ্ছে, বরফ কল কম্পানিগুলি এই সুযোগে ২০০ টাকার বরফ এখন বিক্রি করছে ৮০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত, এতে করে হুমকির মুখে ব্যাবসাহিরা। রূপসা উপজেলার মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি বেনজীর হোসেন জানান, বিদ্যুতের এরকম লোডশেডিং হয়নি, ১ ঘন্টা থাকলে ২ ঘন্টা বিদ্যু থাকে না এতে করে স্কুল পুড়য়া ছাত্র-ছাত্রীদের চরম ভোগান্তীতে পড়তে হচ্ছে, শিশু ও বৃদ্ধোরা দিন দিন অসুস্থ হয়ে পড়ছে। উদ্ধতন কর্মকর্তা কাছে এর দ্রুত আশুহস্তক্ষেপ কামনা করছি। এদিকে ভয়াবহ লোডশিডিং কারণে খুলনা কল কারখানাগুল অধিকাংশ সময় বন্ধ থাকছে। ফলে উৎপাদনেও এর প্রভাব পড়ছে। লোডশেডিংয়ের কারণে উৎপাদন ব্যাহত হচ্ছে মারাকত্মকভাবে। মহানগরীর কিছু ইজিবাইক চালক তারা বলেন বিদ্যুত লোডশেডিংয়ের কারণে গাড়িতে চার্জ দিতে পারছি না,আর গাড়ি চার্জ না থাকলে চলবে কি করে। ইজিবাইক মালিকদের গাড়ির জমা দিয়ে থাকে এক থেকে দেরশ টাকা তা দিয়ে সংসার চালানো ভারি দুশকর। বিদ্যুতের লোডশেডিং আর কতদিন থাকবে প্রশ্ন আজ খুলনাবাসীর মনে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: