প্রধানমন্ত্রীর ঈদ উপহারের তালিকায় ব্যাপক অনিয়ম ও আত্মীকরনের অভিযোগ! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ ‘করোনা প্রতিরোধে ছাত্রলীগ নয়, সাংগঠনিক কার্যক্রমে ছাত্রদল এগিয়ে’ ◈ সকালে বাবার মৃত্যু, বিকেলে ছেলের ◈ নাঙ্গলকোট সাংবাদিক সমিতির বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত ◈ প্রধানমন্ত্রীর কার্যালয় হতে গৃহীত তেরখাদায় ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ◈ মানবতার ফেরিওয়ালা এমপি আব্দুস সালাম মুর্শেদী ◈ সুন্দরবন থেকে হরিণের মাংস,মাথা,ও পা উদ্ধার ◈ করোনার চাইতেও ভয়াবহ রূপ নিয়েছে ধর্ষণ ◈ মরচেপড়া মানুষ ____ মোঃ মাহমুদুল হাসান কিরণ ◈ ধর্ষণ মামলার মাস হতে চললেও এখনো গ্রেপ্তার হয়নি আসামি ◈ বাংলাদেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল গ্লোব বায়োটেক লিমিটেড।

প্রধানমন্ত্রীর ঈদ উপহারের তালিকায় ব্যাপক অনিয়ম ও আত্মীকরনের অভিযোগ!

23 May 2020, 3:53:43

ডেক্স রিপোর্ট.

নাঙ্গলকোটে দৌলখাঁড় ইউপির ৩ নং ভোলাকোট ওয়ার্ডে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের তালিকায় ব্যাপক অনিয়ম ও আত্মীকরনের অভিযোগ! স্থানীয় জনগণের।

দৌলখাঁড় ইউপির ৩ নং ভোলাকোট ওয়ার্ডের মেম্বার সামছুল হকের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী কতৃর্ক ঘোষিত হতদরিদ্র দিনমজুরদের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২৫০০ টাকা সহায়তার তালিকায় ৪১ নিজের পরিবার/বোন/বাগিনা/আত্মীয় স্বজনদের নাম তালিকা ভুক্ত করার অভিযোগ পাওয়া গিয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত হওয়ার স্বার্থে সরেজমিনে গিয়ে স্থানীয় জনগনের সাথে কথা বলে জানা যায় মেম্বার প্রায় সময়ই বিভিন্ন সরকারি সহায়তার কার্ড বা তালিকায় তার পরিবার ও আত্মীয় স্বজনদের নাম তালিকা ভুক্ত করেন এইবার ও সে তার পরিবারে ও আত্মীয়দের প্রায় ২০ জনের নাম অন্তভূক্ত করেন যার মধ্যে অনেকেই সচ্ছল ও ব্যাবসায়ী কর্মজীবী। তালিকায় মেম্বারের বোনদের পরিবারের ৫/৪/৩ জন কিংবা তার অধিক কম বেশী নাম অন্তভূক্ত করেছেন। এবং পুরা তালিকায় অনেক সামর্থবান কে দিনমজুর বানিয়ে নাম অন্তভূক্ত করেছে এমনকি অনেকের নাম আছে তবে নাম্বার অন্যজনের দিয়েছেন মেম্বার।

এই বিষয়ে অভিযুক্ত মেম্বারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে মেম্বার  জনান তাদের কে ইউনিয়ন পরিষদ থেকে ২৫০০ টাকার যে উপহারের কথা বলে হয়েছে সে বিষয়ে তাদের কে জানানো হয়নি বরং তাদের কে মধ্যবিত্তদের রেশন কার্ডের মাধ্যমে সরকারি ত্রান সহায়তা দেওয়া হবে বলা হয়েছিলো যার পরিক্ষিতে তারা এই তালিকা প্রদান করেছেন কিন্তু প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিষয়ে আমি কিছুই জানি ন এবং আপনি যে তালিকার কথা বলছেন তাও আমি দেখিনি।তবে তালিকায় একই পরিবারের অনেকের নাম থাকার বিষয়টি জানতে চাইলে মেম্বার সুনির্দিষ্ট উত্তর দিতে পারেননি। আমি এলাকার মেম্বার সবাই আমার আত্মীয়।

সম্প্রতি নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কতৃর্ক প্রকাশিত তালিকা দেখে হতাশা ও ক্ষোভ প্রকাশ করেন ঐ ওয়ার্ডের সারাধন জনগন এবং তারা এই তালিকার সুস্থ তদন্ত করে যথাযত প্রদক্ষেপ নেওয়ার জন্যে উপজেলা প্রশাসনের হস্তোক্ষেপ কামনা করেছেন।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ফোন ধরেননি।

গতকাল সোশ্যাল মিডিয়ার বরাত দিয়ে দৌলখাঁড় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম তার ফেসবুক প্রোফাইলে স্ট্যাটাস দেন যা যাতে তিনি বলেন প্রধানমন্ত্রীর ঈদ উপহারের যে তালিকা করা হয়েছে তাতে আমার নাম জারা অন্তর্ভুক্ত করেছেন আমাকে না জানিয়ে তাদের ক্ষতি আমি ধীক্কার জানাই।

উক্ত ইউনিয়ন পরিষদের একজন ব্যক্তির সাথে কথা বলে নাম প্রকাশে অনিচ্ছুক তারা বলেন: সবগুলো ওয়ার্ডে একই চিত্র। অনেক মেম্বার আছে নিজের নাম এই তালিকা লিখেছেন এবং তার পরিবারের লোকজনও রয়েছেন। উক্ত তালিকায় সচ্ছল ব্যক্তিদের অগ্রাধিকার বেশি পেয়েছে বলে তারা জানান।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: