প্লাবন সাহিত্য সাংস্কৃতিক সংসদ এর বর্ণাঢ্য র‌্যালি | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

প্লাবন সাহিত্য সাংস্কৃতিক সংসদ এর বর্ণাঢ্য র‌্যালি

22 February 2017, 12:31:55

রিয়াদ মজুমদারঃ
২১ ফেব্রুয়ারি ‘আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস’ উপলক্ষ্যে কুমিল্লার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন “প্লাবন সাহিত্য সাংস্কৃতিক সংসদ, কুমিল্লা।” এর বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি নগরীর টমসমব্রীজ এলাকা থেকে শুরু হয়ে কান্দিরপাড় পূবালী চত্বর হয়ে কুমিল্লা টাউন হল মাঠে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে ।

র‌্যালিটিতে অংশ গ্রহন করেন সাংস্কৃতিক কর্মী সহ বিভিন্ন পর্যায়ের জনতা করেছে । এতে উপস্থিত ছিলেন সংগঠনের পরিচালক মু. রাসেল, সহকারী পরিচালক আল-আমিন। সঙ্গীত, আবৃত্তি ও নাট্য বিভাগে ছিলেন রাকিব হোসেন, মনিরুল মনির, সুফিয়ান রাসেল ও রিয়াদ মজুমদার সহ সদস্যবৃন্দ ।

র‌্যালি থেকে বলা হয়, ২১ ফেব্রুয়ারির মহান শহীদদের রক্ত ও ত্যাগের বিনিময়ে বাংলাভাষা রাষ্ট্রভাষা ও আন্তর্জাতিক মাতৃভাষার মর্যাদা লাভ করেছে। ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাংলাভাষাকে রাষ্ট্রভাষা হিসেবে প্রতিষ্ঠার জন্য যারা শহীদ হয়েছেন জাতি তাদের চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। আমরা ভাষা আন্দোলনের মহান শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি এবং তাদের মাগফিরাতের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করছি।
এবং
বাংলা ভাষাকে সর্বস্তরে যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠা করে বিজাতীয় শিক্ষা ও সাংস্কৃতিক আগ্রাসন থেকে বাংলাভাষাকে রক্ষা করতে হবে। তা হলেই ভাষা আন্দোলনের শহীদদের স্বপ্ন স্বার্থক হবে।
সংক্ষিপ্ত আলোচনা ও নাস্তা বিতরন শেষে, পরিচারক সমাপ্তি ঘোষনা করেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: