বর্ণিল আয়োজনে কুমিল্লায় নববর্ষ উদযাপন | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

বর্ণিল আয়োজনে কুমিল্লায় নববর্ষ উদযাপন

16 April 2017, 12:38:41

বর্ণিল আয়োজনে কুমিল্লায় নববর্ষ উদযাপনবাঙালির জীবনে ঐতিহ্যের রঙ আর রূপ নিয়ে এলো পহেলা বৈশাখ। আবহমান বাংলার হাজার বছরের কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্যের ধারাবাহিকতায় বর্ণিল আয়োজনে বাঙালি বরণ করছে নতুন বছরকে। বাংলা নববর্ষকে ঘিরে পুরনো দুঃখ, গ্লানিকে ভুলে নতুন বছরকে স্বাগত জানাচ্ছে কুমিল্লার সবস্তরের মানুষ। প্রতিবছরের মতো এবারও সরকারি-বেসরকারি নানা উদ্যোগে চলে বর্ষবরণ উৎসব।

সকালে ভিক্টোরিয়া কলেজ থেকে শুরু হয় মঙ্গল শোভাযাত্রা। মঙ্গল শোভাযাত্রায় কুমিল্লা সদর-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন অংগ্রহণ করেন। সেটি স্টেশন ক্লাবে এসে শেষ হয়। ওই শোভাযাত্রায় তরুণ-তরুণীরা হাতে ড্রাগন, মোরগ, মুখোশ, প্লেকার্ডসহ বাঙালির বিভিন্ন ঐতিহ্যকে ধারণ করে উল্লাসে মেতে উঠে।

মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ কারীরা বলেন, পহেলা বৈশাখ পুরনো জরাজীর্ণকে ঝেড়ে ফেলে আমাদের যাপিত জীবনে নতুন সম্ভাবনা ও নতুন প্রত্যাশা জাগিয়ে তুলতেই শুধু নয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতিতে একাকার হওয়ার প্রেরণাও জোগায়। তাই পহেলা বৈশাখই হচ্ছে বাঙালির জীবনে সবচেয়ে বড় অসাম্প্রদায়িক সার্বজনীন উৎসব।

বর্ণিল আয়োজনে কুমিল্লায় নববর্ষ উদযাপনপহেলা বৈশাখে কুমিল্লা জেলা প্রশাসনসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে সারা দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। স্টেশন ক্লাবে ও জেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

কুমিল্লা নগর উদ্যানের জামতলা, স্টেশন কাব, কুমিল্লা মহিলা মহাবিদ্যালয় প্রাঙ্গণ, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ প্রাঙ্গনসহ বিভিন্ন সরকারি স্কুল প্রাঙ্গণে জেলা প্রশাসনসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে নববর্ষ উদযাপন হয়েছে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: