বাংলাদেশ নারী দলের জয় দিয়ে সুপার সিক্স মিশন শুরু! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

বাংলাদেশ নারী দলের জয় দিয়ে সুপার সিক্স মিশন শুরু!

16 February 2017, 9:08:36

আইসিসি নারী কোয়ালিফায়ার বিশ্বকাপের সুপার সিক্সে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী দল। এই জয়ে ফাইনালের দিকে এক ধাপ এগুলো বাংলাদেশ নারী দল।

এর আগে সকালে টস জিতে ব্যাটিংয়ের সিধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক রুমানা হক। দলীয় ১১ রানের মাথায় খাদিজার বলে ক্যাচ আউটের শিকার হয়ে সাজঘরে ফিরে যান আইরিশ ওপেনার জয়েস। দলীয় ৪ রান যোগ করতেই জাহানারা আলমের বলে উইকেটরক্ষককের কাছে ক্যাচ তুলে দেন গ্যারথ। ওপেনার ক্যান্ডাল ও শিলিংটন মিলে ৪৫ রানের জুটি গড়েন। ক্যান্ডালের আউটের পর দলীয় ২ রান যোগ করেই ব্যক্তিগত ৩৭ রান নিয়ে সাজঘরে ফিরেন শিলিংটন।

পরবর্তীতে আইরিশ অধিনায়ক ডেলানি ও ইসোবেল জয়েস মিলে স্কোরবোর্ডে ৪৪ রান যোগ করেন। ২৪ রান নিয়ে পান্না ঘোষের বলে আউট হন জয়েস। ব্যক্তিগত ৩৭ রান নিয়ে বাংলাদেশ অধিনায়ক রুমানা হকের বলে আউট হন আইরিশ অধিনায়ক ডেলানি। পরবর্তীতে আয়ারল্যান্ডের কোন ব্যাটসম্যানই ক্রিজে থিতু হতে পারেননি। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড নারী দল।

১৪৫ রানের জবাবে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করেন বাংলাদেশ নারী দলের দুই ওপেনার শারমিন সুলতানা ও শারমিন আক্তার। দলীয় ৪০ রানের মাথায় লুইসের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন শারমিন সুলতানা (২২)। রান পাননি সানজিদা ইসলাম। ফারজানা হক ও শারমিন আক্তারের ৫০ রানের জুটিতে জয়ের দিকে এগুতে থাকে বাংলাদেশ।

দলীয় ১০৬ রানের মাথায় ১০৬ রানের মাথায় আউট হন শারমিন আক্তার। আউট হওয়ার আগে ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক পূর্ণ করেন শারমিন। দলের হয়ে বাকি কাজটা করে দেন অধিনায়ক রুমানা হক ও ফারজানা। শেষ পর্যন্ত ৭ উইকেট হাতে রেখে জয় পায় বাঘিনীরা। বল হাতে তিন উইকেট পাওয়ার জন্য ম্যাচ সেরা হন বাংলাদেশের জাহানার আলম।

এর আগে গ্রুপ পর্বে পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা নারী দলের কাছ হারলেও স্কটল্যান্ড ও পাপুয়া নিউ দলকে হারিয়ে সুপার এইটে কোয়ালিফাই করে বাংলাদেশ দল। আগামী ১৭ ফেব্রুয়ারি কলম্বোতে ভারত ও ১৯ তারিখ শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ নারী দল।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: