সর্বশেষ সংবাদ
◈ নাঙ্গলকোটে প্রবাসীর স্ত্রীকে চায়ের সঙ্গে ঔষধ মিশেয়ে অচেতন ◈ প্রতিটি আত্মহত্যায় প্ররোচনা দিচ্ছি আপনি-আমিও ◈ হামলা না চালাতে পাকিস্তানকে অনুরোধ ভারতের! ◈ পুঁজিবাজার শক্তিশালী করতে হবে-অর্থমন্ত্রী ◈ সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সাধারণ সম্পাদক নঈম নিজাম ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে পদত্যাগ করেছেন ছাত্রলীগের সাবেক সভাপতি শোভন ◈ নাঙ্গলকোটের কৃতি সন্তান তৈরি করেছে কৃত্রিম বুদ্ধিমত্তার ‘এডুবট’ ◈ বিনা খরচে বাংলাদেশিদের জন্য জাপানে চাকরির সুযোগ ◈ কুমিল্লায় চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে (৯) ধর্ষণের অভিযোগ উঠেছে ◈ তিতাসের জুনাব আলী উচ্চ বিদ্যালয়ের বিদ্যোৎসাহী হলেন জালাল সরকার

বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী সমিতির কুমিল্লা জেলার আহবায়ক কমিটি গঠন। আহবায়ক-মোঃওমর ফারুক আল নিজামী, সাধারন সম্পাদক-মোঃমেহেদী হাসান।

২ জুলাই ২০১৯, ৩:২২:৫৪

বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী সমিতির কুমিল্লা জেলার আহবায়ক কমিটি গঠন।আহবায়ক-মোঃ ওমর ফারুক আল নিজামী সদস্য সচিব-মোঃমেহেদী হাসান।

স্বাধীনতা অর্জনের পর দীর্ঘ সময় অতিক্রান্ত হলেও শিক্ষানবিশ আইনজীবীদের একক ও নিজস্ব কোনো সংগঠন গড়ে উঠেনি। সময়ের প্রয়োজনে ও পেশার মঙ্গলে বিভিন্ন সময়ে বিভিন্ন জেলার শিক্ষানবিশদের মধ্যে বিভিন্ন সংগঠন গড়ে উঠলেও দল মত ও আঞ্চলিকতার উর্ধ্বে গিয়ে দেশের সকল শিক্ষানবিশদের জন্য কাজ করতে পারেনি। এমন অবস্থায় দল মত ও আঞ্চলিকতার উর্ধ্বে গিয়ে শিক্ষানবিশ আইনজীবীদের একটি একক সংগঠন গড়ে উঠা যখন প্রয়োজন ছিলো ঠিক তখনই আত্মপ্রকাশ ঘটলো বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী সমিতির।

সমিতির লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মকান্ড বিষয়ে জানতে চাওয়া হলে, বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী সমিতির আহবায়ক মোঃ ওমর ফারক আল নিজামী বলেন, ” এই সমিতি শুধুমাত্র শিক্ষানবিশ আইনজীবীদের নিয়েই কাজ করবে না বরং এটি আইনজীবী, শিক্ষানবিশ আইনজীবী ও আইনের শিক্ষার্থীসহ আইনপেশার সাথে সংশ্লিষ্ট সকলের অধিকার ও মর্যাদা রক্ষা, কল্যাণ ও উন্নয়ন সাধনে কাজ করবে। এছাড়াও, পেশাগত জীবনে একজন শিক্ষানবিশ আইনজীবীকে দক্ষ হিসেবে গড়ে তুলতে সহযোগিতা করবে বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী সমিতি “।

সদস্য সচিব মোঃ মেহেদী হাসান বলেন ” বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী সমিতি শিক্ষানবিশ আইনজীবীদের ঐক্যের একটি প্ল্যাটফর্ম। এই সমিতি শিক্ষানবিশ আইনজীবী ও সিনিয়র আইনজীবীদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ বন্ধন তৈরিতেও কাজ করবে এবং সকলেই সর্বদা একে অপরের পাশে থাকবে।

যুগ্ম আহবায়ক মো আবু ইউসুফ বলেন, বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী সমিতি দল-মত ও আঞ্চলিকতার উর্ধ্বে গিয়ে আইন পেশার সাথে সম্পৃক্ত সকলের মঙ্গলে কাজ করবে।

সাধারন সম্পাদক পরিচিতিঃ-

মেহেদী হাসান কুমিল্লা হাই স্কুল থেকে এস এস সি পাশ করে ২০০৭ সালে ।এইচ এস সি ২০০৯ সালে কুমিল্লা সরকারি কলেজ থেকে।কলেজ জীবন থেকে রাজনীতি সাথে যুক্ত ছিলেন।কমিল্লা সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সম্পাদক হিসেবে ২০০৯-২০১১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।বঙ্গবন্ধু আওয়ামি ছাত্র আইন পরিষদের চট্রগ্রাম শাখার সহ সম্পাদক ছিলেন।বিশ্ববিদ্যালয় জীবনে সাদার্ন ছাত্রলীগ প্রতিষ্ঠায় অন্যতম একজন ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি হবার কথা থাকলেও কমিটি ঘোষনার পূর্ব মুহূর্তে   নিজের ব্যক্তিগত সমস্যার কারনে নিজেকে সরিয়ে নেন।বর্তমানে বারের সাবেক সাধারন সম্পাদক কুমিল্লা আওয়ামিলীগের সিনিয়র সদস্য এড. সৈয়দ নুরুর রহমান সাবের জুনিয়র হিসাবে কর্মরত আছেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: