বিসিসির কাছে ৬ কোটি ৭০ লাখ ডলার ক্ষতিপূরণ দাবি করে (পিসিবির) আইনি নোটিশ! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

বিসিসির কাছে ৬ কোটি ৭০ লাখ ডলার ক্ষতিপূরণ দাবি করে (পিসিবির) আইনি নোটিশ!

6 May 2017, 8:45:42

স্পোর্টস ডেস্ক :২০১৪ সাথে ভারত ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে সমঝোটা চুক্তি স্বাক্ষর হয়েছিল। যা অনুসারে, ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত কমপক্ষে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি হয়েছিল দুই বোর্ড। তবে চুক্তি স্বাক্ষরের পরও দুই বোর্ডের মধ্যকার সম্পর্কের কোন উন্নতি হয়নি! ফলশ্রুতিতে, দ্বিপাক্ষিক সিরিজ খেলার প্রতিশ্রুতি কাগজে-কলমে পড়ে থাকলেও তা আর মাঠে গড়ায়নি।

দুই ক্রিকেটে বোর্ডের বৈরী সম্পর্কের ফলে নিকটবর্তী সময়েও দু’দলের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজের সম্ভাবনা নেই। যার ফলে শেষ পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইকে আইনি নোটিশ পাঠালো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক সূত্র অনুসারেজানা গেছে, ভারত পাকিস্তান সফরে যেতে অপারগতা প্রকাশ করায় বিসিসিআই’র কাছে ৬ কোটি ৭০ লাখ ডলার ক্ষতিপূরণ দাবি করেছে তারা। প্রসঙ্গত, ২০১৫ সালের ডিসেম্বরে ভারত ক্রিকেট দলের পাকিস্তান সফর করার কথা থাকলেও সেটি আর হয়নি!

আইসিসির ডিসপিউট রিসলিউশন কমিটির শর্ত অনুযায়ী ৭ দিনের মধ্যে আইনি নোটিশের জবাব দিতে হবে ভারতকে। বিসিসিআইয়ের কাছ থেকে ইতিবাচক জবাব পাওয়া গেলে দুই বোর্ডের কর্মকর্তাদের আলোচনার মধ্য দিয়ে এ সমস্যার সমাধান করা হবে নইলে তা গড়াবে শুনানিতে।

এদিকে, ২০১৮ সালে ভারত সফরে পাকিস্তান ক্রিকেট দলের যাওয়ার কথা থাকলেও আসন্ন এ সফরে যেতে দ্বিমত পোষণ করেছে পিসিবি। কারণ হিসেবে দেখানো হয়েছে ভারতের পাকিস্তান সফরে না যাওয়াকে। পিসিবির মতে, যেহেতু ভারতের বিপক্ষে আগে ঘরের মাঠে একটি পাওনা সিরিজ রয়েছে সেহেতু তা না হওয়া পর্যন্ত ভারত সফরেও যাবে না পাকিস্তান।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: