শিরোনাম
◈ ক্ষমতার পতন ও অপেক্ষার মিষ্টি ফল-মহসীন ভূঁইয়া ◈ নাঙ্গলকোটে দুই গ্রামের মানুষের চলাচলের প্রধান রাস্তাকে খাল বানিয়ে নিরুদ্দেশ ঠিকাদার! ◈ নাঙ্গলকোটের তিনটি প্রতিষ্ঠান পরিদর্শনে শিক্ষা মন্ত্রনালয়ের টিম ◈ নাঙ্গলকোটে শত বছরের পানি চলাচলের ড্রেন বন্ধ ,বাড়িঘর ভেঙ্গে ২’শ গাছ নষ্টের আশংকা ◈ পদ্মা সেতুর রেল সংযোগে খরচ বাড়লো ৪ হাজার কোটি টাকা ◈ অরুণাচল সীমান্তে বিশাল স্বর্ণখনির সন্ধান! চীন-ভারত সংঘাতের আশঙ্কা ◈ কুমিল্লার বিশ্বরোডে হচ্ছে দৃষ্টিনন্দন ইউলুপ- লোটাস কামাল ◈ দুই মামলায়খালেদার জামিন আবেদনের শুনানি আজ ◈ মাদকবিরোধী অভিযানএক রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১ ◈ নাঙ্গলকোটে চলবে ৩ দিন ব্যাপী মাটি পরীক্ষা

বেগম খালেদা জিয়ার কারাবাস ও গণতন্ত্রকে হত্যা-মহসীন ভূঁইয়া

১৪ মে ২০১৮, ১০:২৯:১২

ফাইল ছবি

বাংলাদেশের তিনবারের সফল প্রধানমন্ত্রী, বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা ও স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে প্রতিষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) চেয়ারপার্সন, ২০ দলীয় ঐক্য জোটের প্রধান নেতা ও এদেশের গণতন্ত্রের”মা” বেগম খালেদা জিয়া প্রায় তিন মাস হলো কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে আছেন। তাকে বর্তমান অনির্বাচিত আওয়ামী লীগ সরকার মিথ্যা ও বানোয়াট মামলায় সাজানো রায় দিয়ে প্রতিহিংসা বসত বন্ধি করে রেখেছেন। দেশের ষোলো কোটি জনগন যখন একটি গ্রহণযোগ্য নির্বাচনের আশায় বেগম জিয়ার দিকে তাকিয়ে আছে, ঠিক তখনই সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে আবারো পাকাপোক্ত করার নেশায় বিএনপি সহ ২০ দলীয় জোটের নেতা কর্মীদের উপর মামলা-হামলা, গুম- খুন ও হত্যা- নির্যাতন করে ক্ষান্ত না হয়ে, আজ বেগম জিয়াকে জেলের অন্ধকার প্রকোষ্ঠে রেখে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।
সরকার ক্ষমতা হারানো ভয়ে নির্বাচনকালীন সরকার ব্যবস্থা (তত্তাবধায়ক সরকার) টাকে  বাতিল করে এদেশের জনগনের সাথে প্রতারণা করেছে। এখন আবার নতুন করে নির্বাচন কমিশনকে নিজেদের নির্বাচনী এজেন্ট হিসেবে তৈরির ব্যাপক কর্মযজ্ঞ চালাচ্ছে। নির্বাচন কমিশনে কর্মকান্ড দেখে মনে হয়,  তারা সরকারে আমলা নয়, আওয়ামী লীগের দলীয় কর্মী। তারা জনগণের বা দেশের চেয়ে আওয়ামী লীগের প্রতি আনুগত্য দেখাতে বেশি ব্যস্ত। সরকারের সাথে আঁতাত করে তারাও বেগম জিয়াকে নির্বাচনের বাহিরে রাখতে চায়। ৫ই জানুয়ারীর মত আবারও নির্বাচনের নামে তামাশা করে বিএনপি জোটকে নির্বাচনের বাহিরে রেখে নিজেদের ক্ষমতা চিরস্থায়ী করতে চায়। তাদের চিন্তা চেতনা এখন বাকশাল আর স্বৈরাচারী ভাব ফুটে উঠেছে। অতীতের যেমন জনগনের উপর আস্তা হারিয়ে বাকশাল প্রতিষ্ঠা করেছিল, এখনও জনগণের উপর আস্তা বিশ্বাস হারিয়ে সেই পথে হাটছে। আগের মত এবারও বাংলার ষোলো কোটি জনগণ আওয়ামী লীগের ষড়যন্ত্র  রুখে দিবো, গণতন্ত্রের “মা” বেগম খালেদা জিয়াকে শেখ হাসিনার অন্ধকার কারাগার থেকে গণতন্ত্রের নতুন গণআন্দোলনের মাধ্যমে মুক্ত করবে। বাকশালী স্বৈরাচারিনীর নির্যাতন থেকে এদেশের জনগণ মুক্তির নতুন সূর্য উদিত করবে। জনতার গণআন্দোলনের মাধ্যমে বেগম খালেদা  জিয়া  মুক্ত হবে, তারই নেতৃত্বে  স্বাধীন বাংলাদেশের অর্থনৈতিক, রাজনৈতিক,  গণতান্ত্রিক ও সামাজিক মুক্তি অর্জিত হবে, ইনশা আল্লাহ।

লেখকঃ
মহসীন ভূঁইয়া
সিনিয়র যুগ্ম মহাসচিব
বাংলাদেশ লেবার পার্টি।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: