ভিক্টোরিয়া কলেজে এখনও জলাবদ্ধতা! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা ◈ কুমিল্লায় বিপুল ইয়াবাসহ দম্পতি আটক!

ভিক্টোরিয়া কলেজে এখনও জলাবদ্ধতা!

24 June 2014, 4:26:56

গত কয়েকদিনের আয়াঢ়ের প্রবল বর্ষণে বৃহত্তর কুমিল্লার অনেক স্থানের মত কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় সরকারি কলেজের সকল ভবনের নীচতলা, আঙ্গিনাসহ প্রবেশের মূল সড়কটি গত শনিবার থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত হাটুসমান পানিতে ডুবে ছিল।

এতে করে কলেজ সময়ে পানি টপকিয়ে ক্লাসে যাওয়া, পরীক্ষার হলে যাওয়া, যাতায়াত কিংবা চলাচল ছিল গত কয়েকদিনের জন্য অসম্ভব চিত্র।

মঙ্গলবার সকালেও খুব অঝোর ধারায় বৃষ্টি হচ্ছিল, তবে তা স্থায়ী ছিল না। দুপুরের দিকে সূর্যের দেখা মিলে। সূর্যের তাপে ছেলে মেয়েদের পানি টপকিয়ে চলাচল করা ছিল খুবই আনন্দের মূহূর্ত।

যদি ও তা সন্ধ্যার পর পরই কষ্টকর হয়ে পড়ে, চলাচলে বিঘ্ন ঘটে, গর্তে হাত পা ভাঙ্গার ভয় থাকে। কিন্তু পানি বাড়ছে না কমছে তা কিন্তু কলেজের সামনের রোডে থাকা ড্রেন কিংবা নালা দেখে বুঝা যাবে না। কেননা একদিকে পানি কমলেও অন্যদিকে কলেজের পাশ্বর্বর্তী উচুঁ এলাকাগুলোর পানি ও ভিক্টোরিয়া কলেজের উপর দিয়ে প্রবাহিত হয়ে আসছে।

আরেকটি পানি আসার পথ রয়েছে নজরুল হলের দক্ষিনে টিএন্ডটি মৌড়ের বিপরীতে নাঙ্গলকোটের ৫ নং মক্রবপুর ইউনিয়নের চেয়ারম্যান মাজহারুল ইসলাম ছুপুর নবর্নিমিত ভবনের দক্ষিন পাশ দিয়ে।

বিভিন্ন পথ দিয়ে পানি আসার কারনে কলেজের প্রধান সড়কটি থেকে দ্রুত পানি সরার কোন নামগন্ধ নেই বললেই চলে। এতে করে গত ৫ দিনে ভিক্টোরিয়া কলেজের কিছু বিভাগের পরীক্ষা, ক্লাস, কবি নজরুল হলের শিক্ষার্থী, ছাত্রীনিবাসের ছাত্রীদের, শিক্ষকমন্ডলী, কলেজের সম্মুখভাগে দোকানগুলোর ব্যবসায়ীসহ সর্বোপরি স্থানীয় বাসিন্দাদের দূর্ভোগের অন্ত নেই।

এছাড়া দুগর্ন্ধ, ময়লা, আবর্জনা, ড্রেনের পচা গলা ও কলেজের দীর্ঘদিন আগের কচুরিপানা মিশ্রিত পানি গায়ে লেগে বিভিন্ন ধরনের রোগ বালাই দেখা দিচ্ছে।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারি ও বেসরকারি প্রশাসন ছাড়াও ভিক্টোরিয়া কলেজ কর্তৃপক্ষসহ দূর্গাপুর ইউনিয়ন পরিষদের দৃষ্টি আকর্ষণ করছেন ছাত্রছাত্রীসহ এলাকাবাসী।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: