ভয়াবহ ফল বিপর্যয় কুমিল্লা বোর্ডে! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা

ভয়াবহ ফল বিপর্যয় কুমিল্লা বোর্ডে!

4 May 2017, 12:38:09
ইংরেজি আর অংকে ফেল বেশি, ভয়াবহ ফল বিপর্যয় কুমিল্লা বোর্ডে

কৃতকায্য শিক্ষার্থীদের একাংশ

বাপ্পি মজুমদার ইউনুস
ইংরেজী ও গণিতে খারাপ করার কারণে কুমিল্লা শিক্ষা বোর্ডে ভয়াবহ ফল বিপর্যয় হয়েছে। ফল বিপর্যয়ের পর পাশের হার দাড়িয়েছে ৫৯ দশমিক শূন্য তিন।
এক লাখ ৮২ হাজার পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে এক লাখ ৮ হাজার  ১শ ১১  জন। ফেল করেছে ৭৪ হাজার ৮ শ ৮৮ জন। শুধু গণিতে ফেল করেছে ৩৪ হাজার ৬৮৯ জন। আর ইংরেজিতে ফেল করেছে ২৫ হাজার ৬০৬ জন। জিপিএ ৫ পেয়েছে ৪ হাজার ৪ শ ৫০ জন। দুটি স্কুল থেকে কেউ পাশ করে নি। এগুলো হলো চৌদ্দগ্রামের কাজী জাফর গালর্স হাই স্কুল ও পায়ের খোলা স্কুল।
জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়ের নম্বর প্রদান নির্দেশিকা অনুযায়ি এবার সব পরীক্ষক একইভাবে খাতা মূল্যায়ণের কারণে ফলাফলের এই  চিত্র বের হয়েছে।

জিপিএ-৫ পেয়েছে ৪,৪৫০।। পাশের হার ৫৯.০৩

ফাইল ছবি

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: