মরক্কোর বইমেলায় সর্বাধিক বিক্রি হয়েছে কোরআনে কারিম | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

মরক্কোর বইমেলায় সর্বাধিক বিক্রি হয়েছে কোরআনে কারিম

27 February 2017, 11:46:15

 

ইসলাম ডেস্ক:

মরক্কোর বইমেলায় সর্বাধিক বিক্রি হয়েছে কোরআনে কারিম

শেষ হয়েছে মরক্কোর কাসাব্লাকার ২৩তম আন্তর্জাতিক বইমেল‍া। এবারের বইমেলায় সর্বাধিক বিক্রি হয়েছে কোরআনে কারিম। গণমাধ্যমকে এমনই তথ্য জানিয়েছেন মরক্কোর গ্রন্থ, মুদ্রণ, প্রকাশনা এবং বিতরণ সেন্টারের মহাপরিচালক ফুয়াদ হামুদ।

তিনি বলেছেন, এবারের বইমেলায় সবচেয়ে বেশি বিক্রি হয়েছে বিভিন্ন ভাষায় অনূদিত পবিত্র কোরআন। বইমেলায় অংশগ্রহণকারী প্রকাশনা সংস্থাসমূহের দেওয়া তথ্যের ভিত্তিতে সর্বাধিক বিক্রির তালিকা নির্ধারণ করা হয়েছে।

মহাপরিচালক ফুয়াদ হামুদ আরও বলেন, বিগত তিন বছরে পবিত্র কোরআনের পাণ্ডুলিপি, অনুবাদ ও তাফসির বিক্রয়ের হার বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, বইমেলার শেষ সপ্তাহে সর্বাধিক গ্রন্থ বিক্রয় হয়েছে। তবে অন্য বছরের তুলনায় চলতি বছরে বই বিক্রির হার বেশ কম। বিষয়টি প্রকাশকদের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।
কাসাব্লাংকার বইমেলায় অংশ নেওয়া প্রকাশনা সংস্থার সূত্রে বলা হচ্ছে, চলতি বছরে পবিত্র কোরআনের পাশাপাশি উপন্যাস ও মনোবিজ্ঞানের বই ছিলো পাঠকের চাহিদার শীর্ষে।

কাসাব্লাঙ্কা বইমেলা শুরু হয় ০৯ ফেব্রুয়ারি। বিশ্বের ৫৪টি দেশ অংশগ্রহণ করে মেলায়। ২৫ ফেব্রুয়ারি ছিলো মেলার শেষ দিন।

মেলায় মরক্কোর বিখ্যাত সব প্রকাশকরা অংশ নেয়। ফলে মেলাটি সাধারণ মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: