শিরোনাম
◈ রেজাউল হাসান অন্তর’র রচিত কবিতা— “নবীন কবিতা” ◈ কুমিল্লায় যুবককে কুপিয়ে হত্যা ◈ চট্রগ্রামে সনাতন সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসবের মত বিনিময় সভা অনুষ্ঠিত। ◈ নাঙ্গলকোটে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়ক বই বিতরণ ও কান্সেলিং প্রোগ্রাম ◈ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন ……পরিকল্পনামন্ত্রী ◈ গুরুত্বপূর্ণ জনবল সংকটে তেরখাদা উপজেলা প্রকৌশলী অফিসের সেবা কার্যক্রম বিঘ্নত ◈ নড়াইল-১ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী কাজী সরোয়ার হোসেন ◈ আ’লীগের ঘাঁটি নড়াইল-১ আসন বিএনপির প্রার্থী বিশ্বাস জাহাঙ্গীর আলম দখল নিতে চায় ◈ কাজের মেয়ের প্রতি অমানবিক নির্যাতন’র ফেসবুকে ভাইরাল ◈ মুকুল মজুমদারের সাড়া জাগানো ছোট গল্প “তিতলি”

মাদকবিরোধী অভিযানএক রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১

২২ মে ২০১৮, ১২:০১:৪৫

সারা দেশের আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান চলছে। এরই মধ্যে সোমবার (২১ মে) দিবগত রাতে র‌্যাব ও পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নয় জেলায় ১১ জন নিহত হয়েছেন।

গত ৩ মে ঢাকায় র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী জঙ্গিবিরোধী অভিযানের মতো মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে বাহিনীটিকে নির্দেশ দেন। পরদিন থেকেই অভিযানে নামে র‌্যাব।

সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত পুলিশ ও র‌্যাবের সঙ্গে নয়টি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। তার মধ্যে কুমিল্লায় ২, নীলফামারীতে ২, চট্টগ্রামে ১, নারায়ণগঞ্জ-১, ব্রাক্ষণবাড়িয়া-১, ফেনীতে ১, নেত্রকোনায় ১, দিনাজপুরে ১ ও চুয়াডাঙ্গায় ১ জন নিহত হয়েছেন।

 প্রতিনিধিদের পাঠানো খবরের আংশিক চিত্র তুলে ধরা হল-

কুমিল্লা

সোমবার (২২ মে) দিবাগত রাত সাড়ে ২টার দিকে জেলার সদরের অদূরে বিবিরবাজার অরণ্যপুর এলাকায় মাদক ব্যবসায়ীদের আটক করতে গিয়ে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শরীফ (২৬) ও পিয়ার (২৮) নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

পুলিশ সূত্রে জানা যায়, সীমান্ত এলাকা থেকে মাদকের একটি বড় চালান আসছে গোপন সূত্রে এমন খবর পেয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমনের নেতৃত্বে পুলিশের একাধিক টিম ওই এলাকায় অবস্থান নেয়। রাত আড়াইটার দিকে মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। এসময় গুলিবৃদ্ধ হয় শরীফ ও পিয়ার আলী সেলিম। তাদেরকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার মাদক ব্যবসায়ী শরীফ ও পিয়ারকে মৃত ঘোষণা করেন।

এ সময় ঘটনাস্থল থেকে দুই রাউন্ড গুলিসহ একটি রিভলবার, একটি পাজারো জিপ, ৫০ কেজি গাঁজা এবং ৫০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে ৫টি মাদক মামলা রয়েছে। অপর নিহত পিয়ার আলী আদর্শ সদর উপজেলার শুভপুর গ্রামের আলী মিয়ার ছেলে। তার বিরুদ্ধে ১৩টি মাদকের মামলা রয়েছে।

ওই অভিযান চলাকালে কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (অপারেশন) রুপ কুমার, এসআই শাহ আলম,কনস্টেবল তানভীর এবং ডিবির এএসআই শাহীনুর আলম আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানাধীন ডেবারপাড় এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শুক্কুর আলী (৪৫) নামে এক মাদকব্যবসায়ী নিহত হয়েছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদকব্যবসায়ীরা গুলি শুরু করে। পরে র‌্যাবও পাল্টা গুলি করলে তারা পালিয়ে যায়। পরে সেখান থেকে আহত অবস্থায় শুক্কুর আলীকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নেত্রকোনা

জেলার সদর উপজেলার মেদনী ইউনিয়নের বড়য়ারী এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আমজাদ হোসেন নামে এক মাদকব্যবসায়ী নিহত হয়েছে।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন বলেন, সোমবার দিবাগত রাত ২টার দিকে আমজাদ হোসেনকে গ্রেফতার করা হয়। পরে তাকে সঙ্গে নিয়ে সদর উপজেলার বড়য়ারী এলাকায় অভিযান চালানো হয়। ওই সময় আমজাদের সহযোগীরা পুলিশের ওপর হামলা চালালে ‘বন্দুকযুদ্ধ’ শুরু হয়। এতে আমজাদ হোসেন নিহত হয়।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা রেলস্টেশনের কাছে গুলিতে কামরুজ্জামান সাধু (৪৫) নামে এক চিহ্নিত মাদক ব্যবসায়ী ও সাজাপ্রাপ্ত আসামি নিহত হয়েছে।

আলমডাঙ্গা থানার ওসি (তদন্ত) লুতফুল কবির জানান, সোমবার দিবাগত রাতে আলমডাঙ্গা থানা পুলিশের একটি দল আলমডাঙ্গা রেল স্টেশনের কাছে টহল দিচ্ছিল। ওই সময় ৬-৭ জন মাদক ব্যবসায়ী তাদের লক্ষ্য করে গুলি করে। পরে পুলিশও পাল্টা গুলি করলে মাদক ব্যবসায়ী কামরুজ্জামান সাধু নিহত হয়। এসময় পুলিশের চার সদস্য আহত আহত হন। আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ দেশীয় পিস্তল, ২ রাউন্ড গুলি ও এক বস্তা ফেন্সিডিল উদ্ধার করেছে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: