মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা অঞ্চলের লালমাই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা অঞ্চলের লালমাই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন

1 June 2017, 2:28:51

কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লাসহ সারা দেশের শিক্ষা কার্যক্রমকে আরো যুগোপযোগি করতে এবং শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে এবং মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ডিজিটাল কনটেন্ট এর মাধ্যমে মাল্টি মিডিয়া ক্লাশ চালুর অংশ হিসেবে জেলা শিক্ষা অফিসের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা অঞ্চলের কর্তাকর্তাবৃন্দ লালমাই উপজেলার তিনটি প্রতিষ্ঠান পরিদর্শন করেন।
পরিদর্শনকারী টিমের নেতৃত্ব দেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা অঞ্চলের  পরিচালক প্রফেসর হারান চন্দ্র দেবনাথ। এ সময় পরিদর্শনকারী টিমে ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী, উপ-পরিচালক মোঃ আবুল খায়ের মুন্সী ও গবেষণা কর্মকর্তা মোঃ মাহবুব আলম প্রমুখ।
আজ ৩১মে লালমাই উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন। প্রতিষ্ঠানগুলো হলো অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজ, বিজয়পুর মহিলা কলেজ ও চলন কলেজ।
পরিদর্শনকারী টিম পরিদর্শনকৃত কলেজগুলোর শিক্ষার পরিবেশ, শিক্ষারমান, ছাত্র-ছাত্রীদের উপস্থিতি, শিক্ষকদের উপস্থিতি, অবকাঠামোগত সুবিধা, কণ্টেন্ট ভিত্তিক মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাশ পরিচালনা ইত্যাদি বিষয়ের উপর গুরুত্বারোপ করেন। এ সময়  বিভিন্ন শ্রেণিকক্ষ ঘুরে দেখেন এবং ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলেন। পরে অধ্যক্ষসহ সকল শিক্ষকদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন। সরকারের শিক্ষা সংক্রান্ত সকল সিদ্ধান্ত বাস্তয়নের উপরও গুরুত্বারোপ করেন পরিদর্শনকারী সদস্যবৃন্দ।
অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজ পরিদর্শনকালে ও মতবিনিময়ে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ ফৌজিয়া সুলতানা, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান শামীম ইকবাল, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ মিজানুর রহমান, সমাজ কর্ম বিভাগের বিভাগীয় প্রধান মোঃ জহিরুল ইসলাম, ইসলামের ইতিহাসের প্রভাষক মোঃ আমির হোসেন, মোঃ কামরুল হাসান, বাংলার শামীম আরা বেগম লিপি, মোঃ আবদুল হালিম, ইংরেজির ইসহাক মজুমদারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। এছাড়া অনার্স শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনার মোঃ আবদুল হালিম, দিদারুল আলম,সমাজ কর্মের শাহিদুল ইসলাম শাহিন, আঃ মুমিন, হিসাব বিজ্ঞানের তানিয়া সুলতানা ও ফারজানা আক্তার প্রমুখ।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: