“মানবতা এবং আত্ম উন্নয়নের জন্য ভলান্টিয়ারিং” দিনব্যাপী ককর্মশালা | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

“মানবতা এবং আত্ম উন্নয়নের জন্য ভলান্টিয়ারিং” দিনব্যাপী ককর্মশালা

9 December 2018, 10:33:18

বাপ্পি মজুমদার ইউনুস.

“মানবতা এবং আত্ম উন্নয়নের জন্য ভলান্টিয়ারিং” শিরোনামে দিনব্যাপী ককর্মশালা আয়োজন করলো ‘ভলান্টিয়ার ফর দা আর্থ’।

“জাগ্রত বিবেকে মানবতার সেবায়”- স্লোগান নিয়ে প্রতিষ্ঠিত সামাজিক সংগঠন ভলান্টিয়ার ফর দা আর্থ ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ে “মানবতা এবং আত্ম উন্নয়নের জন্য ভলান্টিয়ারিং” শিরোনামে দিনব্যাপী কর্মশালা আয়োজন করলো। বাংলাদেশকে বিশ্ব দরবারে মহিমান্বিতা করতে এবং আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে সসংগঠনটি বিশ্বব্যাপী ভলান্টিয়ারিং সেবা প্রদান করতে চায়। সেই লক্ষে তরুনদেরকে উদ্ভুদ্য করতে ‘ভলান্টিয়ার ফর দা আর্থ’ কর্মশালাটির অায়োজন করে।
কর্মশালায় কুমিল্লা জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় শতাধিক শিক্ষাত্রী অংশ নেয়। ভলান্টিয়ারিং, অাত্ম উন্নয়নে ভলান্টিয়ারিং, কর্ম ও কর্মজীবনে ভলান্টিয়ারিং, প্রাথমিক চিকিৎসা, ভলান্টিয়ারিং এর দায়িত্ব ও গুরুত্ব সর্ম্পকে বক্তারা বক্তব্য রাখেন।

কর্মশালায় দেশ বরেন্য এবং অার্ন্তজাতিক ব্যাক্তিবর্গ ক্লাশ নেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রপেসর ড. সুরাজিত সসর্ববিদ্যা (ডীন, ব্যবসা প্রশাসন বিভাগ), প্রফেসর মো. মতিউর রহমান (ডীন, ইংরেজ বিভাগ), মো. আবদূর রশিদ (সভাপতি, ইংরেজি বিভাগ); ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়। এছাড়াও উপস্থিত ছিলেন জনাব মঞ্জুরুল আজিম পলাশ (আর্ন্তজাতিক সিনেমা গবেষক ও সমাজ সেবক), রুমা চৌধূরি (যোগব্যায়াম বিশেষজ্ঞ ও সমাজ সেবিকা), ডা. মোসলেহ উদ্দিন (সহকারী অধ্যাপক, ইস্টার্ন মেডিকেল কলেজ), রহমত উল্লাহ ভূইয়া রতন (প্রিন্সিপাল অফিসার এনসিসি ব্যাংক)। বিশিষ্ট লেখক, গবেষক ও আবৃত্তি শিল্পি রবি সংকর মৈত্রি ফ্রান্স থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তার ক্লাশ পরিচালনা করেন । সমাপনী বক্তব্য রাখেন সংগঠটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব সুমন সালাহউদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিল এম সাইফুল ইসলাম ।
অতিথিদেরকে ক্রেস্ট ও অংশগ্রহনকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয় ।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x