মিডিয়া নয়..বামদের কাছে আমরা অসহায়! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

মিডিয়া নয়..বামদের কাছে আমরা অসহায়!

5 June 2017, 8:32:50
রাকিব সারওয়ার-
বাংলাদেশের বর্তমান মিডিয়ার কার্যকালাপ দেখলে যে কারো মনে হবে বাংলাদেশে নয় আমরা প্রাশ্চের কোনো সেকুলার পন্থি রাষ্টে বসবাস করছি….কিন্তু এমন কেনো সে বিষয়ে আজ আমি আমার মতামত সংক্ষেপে তুলে ধরবো…
#আমরা জানি যে কোনো কিছু তৈরি বা গঠন করতে হলে কিছু উপাদান লাগে..তারই ধারাবাহিকতায় মিডিয়ার কিছু উপাদান আছে যেমন তার মধ্যে অন্যতম হচ্ছে — ১—#মিডিয়া নিয়ন্ত্রক
              ২—#মিডিয়া মালিক
              ৩—#মিডিয়া সাংবাদিক… এগুলো ছাড়া কোনো মিডিয়া পূর্নতা পায়না…আসুন এ ৩টি উপাদান গুলো নিয়ে একটু বিশ্লেষণ করি….
১—-#মিডিয়া নিয়ন্ত্রক…বাংলাদেশ মিডিয়া নিয়ন্ত্রন কারা করে তা কারো অজানা নয়..তবে মিডিয়া গুলোর প্রধান ১ জন নিয়ন্ত্রক থাকে তিনি হচ্ছেন..তথ্য মমন্ত্রী হাসানুল হক ইনু..যিনি কট্রর বাম পন্থি নেতা….তাহলে বলুন নিয়ন্ত্রক যদি বামপন্থি হয়..মিডিয়া থেকে আমরা কিভাবে ডানপন্থি নিউজ আশা করি???
১..মিডিয়া মালিক…বাংলাদেশের মিডিয়া মালিক ২ ধরনের.. সরকারি এবং বেসরকারি..আবার বেসরকারির মধ্যেও ২ শ্রেনীর মালিক আছে.
          #রাজনীতিবিদ
          #ব্যাবসায়ী..
#রাজনীতিবিদ মালিক মধ্যে সবচেয়ে বেশি বামপন্থি রাজনীতিবীদরাই মিডিয়া গুলোর মালিকানা দখলে আছে…বাম ছাড়া যা কয়টা আছে কিছু বন্দ কিছু আবার না থাকার মত যা লেখার সীমাবদ্ধতার কারনে প্রকাশ করতে পারছিনা…তাহলে বলুন মালিক যদি ১ পক্ষ্যে থাকি নিরেপক্ষ্য নিউজ কি কখোনো তার বিপক্ষ্যে দিবে?
#ব্যাবসায়ী…বাংলাদেশের প্রত্যেকটি বড় বড় ব্যাবসায়ী গ্রুপের মিডিয়ার মালিকানা আছে যেমন G tv S a tv jomuna tv….ইত্যাদি এখন এরা চাইলেই যে কোনো যে নিউজ প্রকাশ করতে পারে না।।কারন প্রচার নীতিমালা আছে,,, তাই তারা শ্রোত যখন যেদিকে সেই দিকেই হাটে…শ্রোতের বিপরীত হাটতেই গিয়েই কয়েটা বন্দ হয়েছে।।তাই তারা ভুল করতে চায়না।।
#সাংবাদিক….সাংবাদিকতার পেশায় ইসলামন্থিরা অনেক অনেক পিছিয়ে আছে যার রেশ আরো কয়েক বছর দিতে হবে..অতীতে সাংবিদকতার এ মহান পেশাটি ইসলামপন্থিরা যখন অতিরক্ত বিষয় মনে করে দুরে ঠেলে দিয়েছে ঠিক তখন এ দেশের সেকুলার রা মুল বিষয় হিসবে তা গ্রহণ করেছে তার কারনেই আজ তারা জিরো কে হিরো হিরো কে জিরো বানাতে সক্ষ্যম।।।কারন জনবল আছে শক্তি আছে ঠেকায় কে?
তাই আসুন মিডিয়া এবং সাংবাদিক দের ঘৃনা না করে.. হলুদ মিডিয়া হলুদ সাংবাদিকদের ঘৃনা করুন আর শুধু ঘৃনা করেই বসে থাকি উচিত হবেনা পারলে এ পেশা কে আপনি ও গ্রহন করুন না পারলে এ পেশাওলাদের উৎসাহ প্রদান করুন।
তাহলেই আশা করা যায় হলুদ সাংবাদিক গুলো হলুদ মিডিয়া গুলো অংসখ্য সত্যবাদী সাংবাদিক এর কাছে হেরে গিয়ে সত্য প্রচারে বাধ্য হবে।।তবে মনে রাখবেন সাংবাদিক সাংঘাতিক।সাংঘাতিক রা কখোনো সাংবাদিক নয়।।e.

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: