মুস্তাফিজ অমর একুশে বইমেলায়! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

মুস্তাফিজ অমর একুশে বইমেলায়!

9 February 2017, 9:40:44

বিশ্ব মাতানো তরুণ ক্রিকেটার মোস্তাফিজুর রহমানের জীবনীভিত্তিক বই এসেছে অমর একুশে বইমেলায়। বইয়ের নাম ‘কাটার মাস্টার মোস্তাফিজ’। গত সোমবার থেকে বইমেলায় পাওয়া যাচ্ছে ফিজকে নিয়ে লেখা প্রথম এই বইটি।

বইটি যৌথভাবে লিখেছেন বিকেএসপির বাংলার শিক্ষক ড. শামীমুজ্জামান ও ক্রিকেটার সাকিব আল হাসানের ব্যাচমেট মু. খাদেমুল ইসলাম।

এটি প্রকাশ করা হচ্ছে রূপ প্রকাশন থেকে (২৭০-৭১ নং স্টল)। মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা। বইটিতে তরুণ খেলোয়াড় মোস্তাফিজুর রহমানের শৈশব, কৈশোরের নানা কাহিনী, বেড়ে ওঠা, প্রশিক্ষণ, অর্জন সবই মিলবে। থাকছে খেলার জগতে পা রাখার পেছনের কথাও।

এছাড়া, বইটিতে বিভিন্ন সময়ে মোস্তাফিজুর রহমানেরর দায়িত্বে থাকা কোচ এবং ভাইয়ের সাক্ষাৎকার প্রকাশ পেয়েছে। আছে কিছু দুর্লভ ছবিও।

উল্লেখ্য, বিশ্বের একমাত্র খেলোয়াড় হিসেবে তিনি তার প্রথম দুই ম্যাচে এগারোটি উইকেট লাভ করেন। ঘরোয়া প্রথম-শ্রেণীর ক্রিকেটে আবাহনী লিমিটেড, খুলনা বিভাগের প্রতিনিধিত্ব করছেন তিনি। এছাড়া ২০১৬ সালে অনুষ্ঠিত আইপিএলে তিনি “সানরাইজার্স হায়দ্রাবাদ” এবং ইংল্যান্ডের ন্যাটওয়েস্ট টি২০ -তে সাসেক্স ক্রিকেট ক্লাবের হয়ে খেলেন তিনি ।

ক্রিকেটের বৈশ্বিক পরিচালনা পরিষদ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল কর্তৃক ২০১৫ সালের আইসিসি ওডিআই বর্ষসেরা দলের অন্যতম সদস্য হিসেবে তাকে মনোনীত করে। প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে তিনি এ বিরল সম্মানের অধিকারী হন।

এছাড়াও, সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশী ক্রিকেটার হিসেবে আইসিসি’র যে-কোন দলে দ্বিতীয় ব্যক্তি তিনি। ২০১৫-১৬ মৌসুমে আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হয়েছেন এই বাঁহাতি পেসার। ”প্রথম আলো” বর্ষসেরা ক্রীড়া পুরস্কার (২০১৫ সালের জন্য, পেয়েছেন এ বছর)।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: