মোল্লারহাট নিবন্ধন বিহীন মটর সাইকেলের ছড়াছড়ি, নেই ড্রাইভিং লাইসেন্স | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মোল্লারহাট নিবন্ধন বিহীন মটর সাইকেলের ছড়াছড়ি, নেই ড্রাইভিং লাইসেন্স

13 July 2017, 8:19:53

মুহম্মদ নাঈমুজ্জামান শরীফ
বাগেরহাটে মোল্লারহাট উপজেলায় দিনদিন বেড়েই চলেছে নিবন্ধন বিহীন মোটর সাইকেলের সংখ্যা । ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহৃত মটর সাইকেলের সাথে পাল্লা দিয়ে বাড়ছে ভাড়ায় চালিত মটর সাইকেল। এসব নিবন্ধন বিহীন মোটর সাইকেলের কারনে বাড়ছে অপরাধমূলক কর্মকান্ড। এছাড়া ছোটবড় দুর্ঘটনার খবর প্রতিনিয়ত পাওয়া যাচ্ছে। মোল্লারহাট থেকে নালুয়া, নালুয়া থেকে চিতলমারী, কোদালিয়া থেকে জয়ঢেকি, জয়ঢেকি থেকে নালুয়া, নালুয়া থেকে পাঠগাতি এসব রুটে গাড়ীর কাগজপত্র পরীক্ষার অভিযান হয় কম। প্রযোজনের তুলনায় নিবন্ধন বিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান কম হওয়ায় অধিকাংশ মোটর সাইকেলের মালিকরা নিবন্ধনের তোয়াক্কা করছেনা। ফলে মোটা অংকের রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। মোল্লাহাটের বিভিন্ন স্থানে অবাধে এসব নিবন্ধন বিহীন ভাড়ায় চালিত মোটর সাইকেল চলাচল করছে। বর্তমানে জেলার বিভিন্ন এলাকায় ব্যক্তিগত ও ভাড়ায় চলিত মোটর সাইকেলের সংখ্যা প্রায় হাজারের উধের্ব। এসব মোটর সাইকেলের মালিকরা নির্ধারিত নাম্বার প্লেটে অনটেস্ট, সাময়িক, এ এফ আর (রেজিট্রেশনের জন্য আবেদন) ডাক, ইত্যাদি লিখে প্রশাসনকে প্রভাবিত করে অবাধে মাদক পাচার, ইভটিজিং, স্কুল কলেজের ছাত্রীদের উত্ত্যক্তসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড করে বেড়াচ্ছে। এদের বেশিরভাগ চালকের মধ্য নূন্যতম ট্রাফিক আইন সম্পর্কে জ্ঞান নেই, হেলমেট, ড্রাইভিং লাইসেন্স নেই। এ বিষয়ের প্রতি প্রশাসনের কড়া নজর না থাকায় সাম্প্রতি অপ্রাপ্ত বয়সকদের কেও বেপরোয়া ভাবে গাড়ী চালাতে দেখা যাচ্ছে। এমনকি ভাড়ায় চালিত মোটর সাইকেলের চালকরা ৩/৪জন করে অতিরিক্ত যাত্রী নিয়ে গাড়ি চালাচ্ছে। ফলে অনভিজ্ঞ চালকের দ্বারা জেলার বিভিন্ন স্থানে দুর্ঘটনা ঘটেই চলছে। এ ব্যাপারে সচেতন মহল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছে এলাকার সাধারণ মানুষ।

 

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: