মোল্লাহাটে ফ্যাক্টরীর প্রত্যক্ষ আর্থিক সহায়তায় বিড়ি শ্রমিক ফেডারেশনের মানববন্ধন! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মোল্লাহাটে ফ্যাক্টরীর প্রত্যক্ষ আর্থিক সহায়তায় বিড়ি শ্রমিক ফেডারেশনের মানববন্ধন!

19 June 2019, 2:22:16

মোল্লাহাট (বাগেগরহাট) প্রতিনিধি ঃ
মোল্লাহাটে বিড়ি ফ্যাক্টরীর প্রত্যক্ষ আর্থিক সহায়তায় ২০১৯-২০ বাজেটে বিড়ি ও সিগারেট শিল্পের উপর শুল্ক ও ট্যাক্স বৈষম্যের প্রতিক্রিয়ায় মানববন্ধন করেছে বিড়ি শ্রমিক ফেডারেশন। মঙ্গলবার সকাল ১১টায় খুলনা-মাওয়া মাহ-সড়কের মোল্লাহাট উপজেলাধীন জয়ডিহি বাসষ্ট্যান্ডে নগদ একশত টাকার বিনিময়ে অল্প সময়ের জন্য প্রায় অর্ধশতাধিক লোক এ মনববন্ধন করে।
মানববন্ধনের খবরে এ প্রতিবেদকসহ স্থানীয় কয়েক সাংবাদিক দ্রæত জয়ডিহি বাসষ্টান্ডে গেলে নজরে পড়ে অদুরেই মাহ-সড়কের পাশে কিছু লোকের ভিড়। সেখানে গিয়ে দেখাযায় ওই সকল লোকের কাছ থেকে সাদা কাগজের নম্বরযুক্ত (টুকরো/¯িøপ) গ্রহণের মাধ্যমে প্রতিজনকে একশত করে টাকা দেয়া হচ্ছে। ৪/৫ জনের এ কাজে সার্বিক তদারকি করছেন জহির রায়হান নামে আকিজ বিড়ি ফ্যাক্টরীর সহকারী রিজিওনাল ম্যানেজার পরিচয়ধারী এক ব্যক্তি। সাংবাদিকদের প্রশ্নোত্তরে জহির রায়হান নামের ওই ব্যক্তি জানান-এখানে তাদের (ফ্যাক্টরী/কোম্পনীর) কিছু না। বিড়ি (তামাকজাত) শিল্প রক্ষার দাবীতে এক যোগে সারা বাংলাদেশে আজ (মঙ্গলাবর) সকাল ১১টায় এ মানববন্ধন হয়েছে। তারই অংশ হিসাবে এখানে (জয়ডিহি) মানববন্ধন করা হয়েছে।
এছাড়া প্রতিজনকে একশ করে টাকা দেয়ার বিষয়ে নিজেকে শ্রমিক দাবী করে তিনি বলেন-এটা কোম্পানীর বিষয় না, বিড়ি শ্রমিক ফেডারেশনের বিষয়। এখানে সকল (আকিজ, সোনালী, গোপাল ও রতন) বিড়ি ফ্যাক্টরীর প্রায় সাড়ে তিন’শ লোক আসছিলো। এসময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে লিখিত বক্তব্য এবং প্রেস রিলিজের পৃথক দুটি কপিও হস্থান্তর করেন।
উক্ত লিখত পত্রে জানাযায়-২০১৯-২০ অর্থ বছরে কমদামী সিগারেট ডাবরি, পাইলট, হলিউড ব্র্যান্ডের দাম না বৃদ্ধি না করায় ভোক্তার নিকট সিগারেটের ক্রয়মূল্য হাতের নাগালে থাকবে, বিপরীতে বিড়ির ক্রয়মূল্য বৃদ্ধিতে বিড়ির ভোক্তা সিগারেট মুখি হবে। এতে সাবেক অর্থমন্ত্রীর ঊদ্ধৃতি দেয়া হয়েছে যে, বিড়ি শিল্প আগামী ২০৩০ সাল এবং সিগারেট শিল্প ২০৪০ সাল নাগাদ বন্ধের সিদ্ধান্তসহ সকল বৈষম্য দুর করতে হবে।
এছাড়া আকিজ বিড়ির মার্কেটিং ম্যানেজার পরিচয়ধারী আজাদ নামের এক ব্যক্তি বলেন-ভবিষ্যতে যেন এমন (এলোমেলা) না হয় সে, জন্য জনৈক জাহাঙ্গীর মোল্লার ব্যাবস্থাপণায় পরবর্তী কর্মসূচি/আন্দোলন করা হবে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x