ম্যানিলার ক্যাসিনোতে ৩৬ জনের লাশ উদ্ধার | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা ◈ কুমিল্লায় বিপুল ইয়াবাসহ দম্পতি আটক!

ম্যানিলার ক্যাসিনোতে ৩৬ জনের লাশ উদ্ধার

3 June 2017, 5:31:18

আমাদের নাঙ্গলকোট ডেস্কঃ

ফিলিপিন্সের রাজধানী ম্যানিলায় এক ক্যাসিনোতে বন্দুকধারীর হামলার পর ৩৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়, গত বৃহস্পতিবার মধ্যরাতে রিসোর্ট ওয়ার্ল্ড ম্যানিলা নামের ওই ক্যাসিনোতে ঢুকে ওই বন্দুকধারী প্রথমে সারি বেঁধে রাখা টিভি মনিটরে গুলি চালায়। পরে নিজের গায়ে আগুন ধরিয়ে আত্মঘাতী হয়।

ওই ঘটনায় তাৎক্ষণিকভাবে রিসোর্টের প্রবেশপথগুলো বন্ধ করে দেওয়া হয় এবং কর্তৃপক্ষ প্রাথমিকভাবে অন্য কারও হতাহত না হওয়ার খবর দেয়। কিন্তু সকালে ক্যাসিনো কমপ্লেক্সের ভেতর থেকে ৩৬ জনের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে কর্তৃপক্ষ।

বিবিসি জানিয়েছেন, নিহতদের অধিকাংশেরই মৃত্যু হয়েছে ঘণ ধোঁয়ায় দম বন্ধ হয়ে, কারণ ওই বন্দুকধারী ক্যাসিনোর টেবিলগুলোতেও আগুন ধরিয়ে দিয়েছিলেন।  ওই ক্যাসিনো থেকে অর্ধশতাধিক মানুষকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

ম্যানিলা পুলিশ বলছে, এটি সন্ত্রাসী হামলা নয়, বরং ডাকাতি চেষ্টা বলেই তারা প্রাথমিকভাবে মনে করছে। তবে হামলাকারীর নাম জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ওই ব্যক্তি ক্যাসিনোতে ঢুকে অ্যাসল্ট রাইফেল দিয়ে টিভি মনিটরের দিকে গুলি চালাতে শুরু করলে লোকজন আতঙ্কে ছুটোছুটি শুরু করে। ওই বন্দুকধারী এরপর ক্যাসিনোর টেবিলে আগুন ধরিয়ে দেয় এবং জুয়ায় ব্যবহৃত প্রায় ২৩ লাখ ডলার সমমূল্যের চিপস ব্যাগে ভরে নেয়।

ফিলিপিন্সের পুলিশ প্রধান রোনাল্ড দেলা রোসা বলছেন, বন্দুকধারী পরে চিপস ভর্তি ব্যাগ রেখেই ক্যাসিনো ছেড়ে বেরিয়ে যায় এবং ওই রিসোর্টের একটি কক্ষে ঢোকে। সেখানে সে বিছানায় শুয়ে নিজেকে পেট্রোলে ভেজানো কম্বলে জড়িয়ে নেয় এবং আগুন ধরিয়ে দেয়।

আগুন ধরানোর পাশাপাশি ওই ব্যক্তি নিজের শরীরে গুলিও চালায় বলে রিসোর্ট কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে। গুলির ঘটনার পরপরই পুরো এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলে হামলাকারীর খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। তার লাশ পাওয়ার পর অভিযানের সমাপ্তি ঘটে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: