ময়নামতি নয় কুমিল্লা নামেই বিভাগের দাবিতে মানববন্ধন | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

ময়নামতি নয় কুমিল্লা নামেই বিভাগের দাবিতে মানববন্ধন

14 February 2017, 10:23:36

বিশেষ প্রতিবেদন-
‘ময়নামতি’ নামে কুমিল্লা বিভাগের নামকরণ হবে এমন ঘোষণায় প্রতিবাদে এবং কুমিল্লা নামে বিভাগ করার দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। কুমিল্লা সাংবাদিক সমবায় সমিতির আয়োজনে এ মানববন্ধনে অংশ নেয়া বক্তারা বলেন, কুমিল্লার মানুষ ১৯৮৪ সাল থেকে দীর্ঘ ৩২ বছর ধরে কুমিল্লা বিভাগের আন্দোলন করে আসছে। সেই আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন সেই সময়ের কুমিল্লা পৌরসভার চেয়ারম্যানের দায়িত্বে থাকা বর্তমান কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। তার সাথে একাত্বতা পোষণ করে কুমিল্লার সকল মানুষ। এমপি নির্বাচিত হওয়ার পর আ ক ম বাহাউদ্দিন বাহার সেই চলমান দাবি উত্থাপন করে জাতীয় সংসদে। তার দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভাগ বাস্তবায়নের ঘোষণা দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন। কিন্তু কুমিল্লার নাম বাদ দিয়ে ময়মনামতি নামকরণ করে বিভাগ ঘোষণা কুমিল্লাবাসী কখনো মেনে নেবে না। কুমিল্লাকে নিয়ে এ গভীর ষড়যন্ত্র মোকাবেলা করার ঘোষণা দিয়েছে কুমিল্লাবাসী।
মঙ্গলবার বিকালে কুমিল্লা টাউন হলের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ মানব বন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ গ্রহন করে কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও মহানগর আওয়ামীলীগ নেতা আরফানুল হক রিফাত, কুমিল্লা প্রেস ক্লাবের আহবায়ক মাসুক আলতাফ চৌধুরী, তরুণ লীগের সভাপতি হাবিবুল আল আমিন সাদী, সাবেক সাধারণ সম্পাদক ও একাত্তর টিভির প্রতিনিধি কাজী এনামুল হক ফারুক, বাংলার আলোড়নের প্রধান সম্পাদক মো: রফিকুল ইসলাম, দৈনিক রূপসী বাংলার ব্যবস্থাপনা সম্পাদক আশিক অমিতাভ, সিনিয়র সাংবাদিক অশোক বড়–য়া, বাংলার আলোড়ন পত্রিকার সহ-সম্পাদক জুনায়েদ শিকদার তপু, একশে টিভি’র কুমিল্লা প্রতিনিধি হুমায়ুন কবির রনি, সময় টিভির কুমিল্লা প্রতিনিধি বাহার রায়হান, বাংলা ভিশনের কুমিল্লা প্রতিনিধি সাইয়েদ মাহমুদ পারভেজ, দৈনিক ডাক প্রতিদিন পত্রিকার সহ সম্পাদক হাবিব আল জালাল, কুমিল্লার আলো পত্রিকার সম্পাদক জসিম উদ্দিন কনক, কুমিল্লার কথার প্রকাশক দেলোয়ার হোসেন জাকির, আরটিভির কুমিল্লা প্রতিনিধি গোলাম কিবরিয়া, দেশ টিভির সাংবাদিক এম ফিরোজ মিয়া,দৈনিক আমাদের নাঙ্গলকোট সম্পাদক বাপ্পি মজুমদার ইউনুস, মহানগর যুবলীগ নেতা হাবিবুলর আল সাকি, সাংবাদিক নুরুল ইসলাম, সাংবাদিক বশিরুল ইসলাম, সাংবাদিক খন্দকার আলে এমরান, সাংবাদিক জাহিদ, সাংবাদিক সাাইফুল, সাংবাদিক মো: রকিব উদ্দিন ভুইয়া তুহিন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: