রমজানকে স্বাগত জানিয়ে চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের র‌্যালী পরবর্তী সমাবেশ | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

রমজানকে স্বাগত জানিয়ে চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের র‌্যালী পরবর্তী সমাবেশ

29 June 2014, 4:28:52

03

 

 

 

 

প্রত্যেক মুসলিমের জীবনে রমজানের শিক্ষার প্রতিফলন ঘটাতে হবে-আ ম ম মসরুর হোসাইন

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি আ ম ম মসরুর হোসাইন বলেন-রমজান মাস পবিত্র কোরআন নাযিলের মাস। এজন্য এই মাসের মাহাত্ম্য অন্য মাসগুলোর চেয়ে বেশি। এ মাসের ইবাদাতসমূহ যথাযথ পালনের মাধ্যমে নিজেদেরকে ইসলামের একজন প্রকৃত সৈনিক হিসেবে তৈরী করা সম্ভব। নবী করিম (স.) তার সাহাবীদের রমজানকে কাজে লাাগানোর জন্য উপদেশ দিতেন। এর ফলে স্বল্প সংখ্যক সাহাবী নিয়ে বদরের প্রান্তরে মুশরিকদের পরাজিত করে ইসলাম বিজয়ের সুচনা করেছিলেন পবিত্র এ মাসটিতে। তাই রমজানের পবিত্রতা রক্ষায় সকল মুসলিম নারী-পুরুষকে ঐক্যবদ্ধ হতে হবে। সে সাথে দিনের বেলায় সকল হোটেল-রেস্তোরা, সুদ-ঘুষ, মদ-জুয়াসহ সব ধরনের অশ্লীল প্রদর্শন বন্ধ, নাস্তিকদের আল্লাহবিরোধী সকল অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। নিজেদের বেশি বেশি অর্থসহ কোরআন বুঝে পড়ার মাধ্যমে কোরআনের সমাজ গঠনে এগিয়ে আসতে হবে। তিনি কোরআন-হাদীস বিরোধী সকল আইন বাতিল করে এ মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম সাধারণ মানুষের ক্রয় সীমার মধ্যে রাখার জন্য সরকারের প্রতি আহবান জানান।

ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তরের মাহে রমজানকে স্বাগত জানিয়ে র‌্যালী পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর উত্তর শিবিরের দপ্তর সম্পাদক আব্দুল আজিজের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্রনেতা সা’দুর রশিদ, সরওয়ার কামাল সিকদার, ওমর গনি, মু. ইলিয়াছ, গোলাম মোস্তফা, নাছির উদ্দিন, সাইফুল ইসলাম, মামুনুর রহমান ভুইয়া, দিদারুল আলম প্রমুখ। সমাবেশে বক্তারা রমজান মাসের প্রতিটি শিক্ষাকে যথার্থ চর্চার মাধ্যমে নিজেদের জীবনে প্রতিফলন ঘটানোর আহবান জানান।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: