র‍্যাংকিংয়ে ছয়ে ফিরলো বাংলাদেশ, দেখেনিন বর্তমান র‍্যাংকিং তালিকা! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

র‍্যাংকিংয়ে ছয়ে ফিরলো বাংলাদেশ, দেখেনিন বর্তমান র‍্যাংকিং তালিকা!

10 June 2017, 12:42:36

মোসদ্দেকের হাতে ওই সময় বল তুলে দিয়েছিলেন মাশরাফি।  মাশরাফির এই সিদ্ধান্তেই জয়ের লক্ষ্যটা সহজ করে দিয়েছে  টাইগারদের।  বাকি কাজটা করেছেন চ্যাম্পিয়ন দুই ব্যাটসম্যান সাকিব আল হাসান আর মাহমুদুল্লাহ রিয়াদ।
কার্ডিফে নিউজিল্যান্ডের দেয়া ২৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৩ রানেই ৪ উইকেট হারায় বাংলাদেশ।  এরপর সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের অবিশ্বাস্য ২২৪ রানের জুটি টাইগারদের ৫ উইকেটের জয় এনে দেয়।

এদিকে আইসিসি একদিনের ক্রিকেট র‍্যাংকিংয়ে

আবারো ছয় নম্বর অবস্থানে এসেছে বাংলাদেশ।  গতকাল (৯ই জুন) নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সাত থেকে ছয় নম্বরে উঠে আসে বাংলাদেশ।

ঐতিহাসিক এই জয়ের ফলে ৩ রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের।  নিউজিল্যান্ডের বিপক্ষে এই ম্যাচ শুরুর আগে টাইগারদের রেটিং পয়েন্ট ছিল ৯২, অবস্থান ছিল সাত নম্বরে।  অন্যদিকে এর আগে ভারতকে হারিয়ে ৯৪ পয়েন্ট নিয়ে ছয় নম্বর অবস্থানে ছিল শ্রীলংকা।

সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে ছয় নম্বরে প্রথমবারের মতো উঠে এসেছিল বাংলাদেশ।   তবে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে সেই ছয় নম্বর অবস্থান হারায় টাইগাররা।  এদিকে গতকাল আবার নিউজিল্যান্ডকে হারিয়ে ছয় নম্বর অবস্থানে ফিরলো লাল-সবুজ বাহিনীরা।

এক নজরে আইসিসি ওয়ানডে র‍্যাংকিং-

১।  দক্ষিণ আফ্রিকা- ১২০ রেটিং পয়েন্ট

২।  অস্ট্রেলিয়া- ১১৮ রেটিং পয়েন্ট

৩।  ভারত- ১১৬ রেটিং পয়েন্ট

৪।  ইংল্যান্ড- ১১৩ রেটিং পয়েন্ট

৫।  নিউজিল্যান্ড- ১১১ রেটিং পয়েন্ট

৬।  বাংলাদেশ- ৯৫ রেটিং পয়েন্ট

৭।  শ্রীলংকা- ৯৪

৮।  পাকিস্তান- ৯০

৯।  ওয়েস্ট ইন্ডিজ- ৭৯

১০।  আফগানিস্তান- ৫২

১১।  জিম্বাবুয়ে- ৪৬

১২।  আয়ারল্যান্ড- ৪১

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: