শামীম ওসমান আমেরিকাতে আজীবন নিষিদ্ধ! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

শামীম ওসমান আমেরিকাতে আজীবন নিষিদ্ধ!

11 June 2014, 7:54:44

samim osman

 

 

 

 

 

 

 

 

রাহাত হোসেন, নিউইয়র্ক থেকে

খবরটি ছোট্ট কিন্তু বিষয়টি এতো ছোট নয়। শামীম ওসমানকে যুক্তরাষ্ট্রে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে বলে সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে।

সংবাদ মাধ্যম জানিয়েছে, যুক্তরাষ্ট্রে আজীবনের জন্য নিষিদ্ধ হয়েছেন সংসদ সদস্য শামীম ওসমান। সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের কালো তালিকায় তার নাম স্থান পেয়েছে। দেশে ব্যাপকভাবে আলোচিত এ সংসদ সদস্য অবশেষে আমেরিকাতেও নিষিদ্ধ হলেন। আর এ কারণেই নাকি তাকে ভিসা দেয়া হয়নি। ভিসার আবেদনের বিপরীতে যুক্তরাষ্ট্র দূতাবাস শামীম ওসমানকে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে, “আপনার আবেদনটি আজীবনের জন্য প্রত্যাখ্যান করা হল।” খবর বাংলাদেশ নিউজ২৪ ডট কমের।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে ওই সংবাদ মাধ্যমটি জানিয়েছে, আলোচিত নারায়ণগঞ্জে সেভেন মার্ডারের ঘটনার মধ্যেই শামীম ওসমান যুক্তরাষ্ট্রের ভিসা চেয়ে আবেদন করেন। নির্ধারিত দিনে তিনি ইন্টারভিউও দেন। ইন্টারভিউ দেয়ার দিনই তাকে ভিসা না দেয়ার বিষয়টি জানিয়ে পাসপোর্ট সংগ্রহ করতে পরামর্শ দেয়া হয়। নির্ধারিত দিনে পাসপোর্ট সংগ্রহের সময় তাকে একটি চিঠি দেওয়া হয়। ওই চিঠিতে “ভিসা পারমানেন্ট ডিনাই” কথাটি লেখা ছিল বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি আরও লিখেছে, যুক্তরাষ্ট্রের সিকিউরিটি ক্লিয়ারেন্স না মেলায় এবং তাদের সুপারিশের ভিত্তিতেই যুক্তরাষ্ট্রে শামীম ওসমানকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে। তাদের খাতায় শামীম ওসমান একজন ‘সন্ত্রাসের গডফাদার’ হিসেবে চিহ্নিত।

 

রাহাত হোসেন, নিউইয়র্ক থেকে

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: