শুরু হচ্ছে বিসিএল আজ! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

শুরু হচ্ছে বিসিএল আজ!

28 January 2017, 9:10:14

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বড় দৈর্ঘ্যের ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পর্দা উন্মোচন হচ্ছে আজ শনিবার। আগের আসরগুলোর মতো এবারও চারটি দল নিয়ে অনুষ্ঠিত হবে বিসিএল। দলগুলো হলো_ বিসিবি উত্তরাঞ্চল, ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল, প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল এবং ওয়ালটন মধ্যাঞ্চল।

প্রথম রাউন্ডের ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন ওয়ালটন মধ্যাঞ্চল। আর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মোকাবেলা করবে বিসিবি উত্তরাঞ্চল ও প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল।

বরাবরের মতো এবারও রাউন্ড রবিন লিগের মাধ্যমে অনুষ্ঠিত হবে এ লিগ। প্রতিটি দল একে অপরের বিপক্ষে দুবার করে মোকাবেলা করবে। মোট ছয় রাউন্ডে হবে এ লিগ। ছয় রাউন্ড শেষে সর্বাধিক পয়েন্ট সংগ্রহকারী দলকে বিজয়ী ঘোষণা করা হবে।
এ আসরটি গত সেপ্টেম্বরেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের কারণে এবং ফ্র্যাইঞ্চাইজিদের পীড়াপীড়িতে পিছিয়ে যায় এ টুর্নামেন্ট। তবে চার মাস পেছালেও শেষ পর্যন্ত মাঠে গড়াচ্ছে অন্যতম এ ক্রিকেট লিগটি।
ভারত ও শ্রীলংকা সফরের জন্য আগামী সোমবার থেকে শুরু হবে অনুশীলন ক্যাম্প। তাই এ লিগে খেলছেন না জাতীয় দলের অধিকাংশ তারকারা। তবে ২৮ সদস্যের প্রাথমিক দলের ১১ জন রয়েছেন বিসিএলে। বৃহস্পতিবার বিসিএলে অংশগ্রহণকারী দলসমূহের নামও ঘোষণা করেছে বিসিবি।
সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সিরিজের দলে থাকা তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, শুভাগত হোম চৌধুরী ও তানভীর হায়দাররাও রয়েছেন। এ লিগে খেলছেন নাসির হোসেন, শাহরিয়ার নাফীসও।
এবারের আসরে কোনো ম্যাচই থাকছে না মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সর্বাধিক চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ও বিকেএসপির তিন নাম্বার মাঠে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে দুটি ম্যাচ। এছাড়া বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে একটি করে ম্যাচ।

ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল-
মেহেদী মারুফ, লিটন কুমার দাস, অলক কাপালি, তাসামুল হক, ইয়াসির আলী রাব্বি, জাকির হাসান, ইরফান শুক্কুর, মো. সাইফুদ্দিন, আবুল হাসান রাজু, আবু জায়েদ রাহি, সাকলাইন সজিব, রাহাতুল ফেরদৌস জাবেদ, এবাদত হোসেন, সাদমান ইসলাম অনিক ও শাহানুর রহমান।
প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল-
আবদুর রাজ্জাক, এনামুল হক বিজয়, শাহরিয়ার নাফীস, ফজলে মাহমুদ রাব্বি, তুষার ইমরান, মো. মিঠুন, আল আমিন জুনিয়র, মোসাদ্দেক হোসেন সৈকত, জিয়াউর রহমান, সোহাগ গাজী, আল আমিন হোসেন, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন ইমন, তৌহিদুল ইসলাম রাসেল ও মইনুল ইসলাম সুজন।
ওয়ালটন মধ্যাঞ্চল-
শাসমুর রহমান, সাইফ হাসান, রকিবুল হাসান, মার্শাল আইয়ূব, তাইবুর রহমান, শুভাগত হোম চৌধুরী, তানভীর হায়দার, মোশাররফ হোসেন রুবেল, মোহাম্মদ শরীফ, শহিদুল ইসলাম, আবদুল মজিদ, শাহাদাত হোসেন রাজীব, মো. শরিফুল্লাহ, জাকির আলী অনিক ও  দেওয়ান সাব্বির।
বিসিবি উত্তরাঞ্চল-
নাঈম ইসলাম, জুনাইদ সিদ্দিক, জহুরুল ইসলাম, মাহমুদুল হাসান লিমন, সাদমান ইসলাম অনিক, নাসির হোসেন, ধীমান ঘোষ, আরিফুল হক, ফরহাদ হোসেন, সঞ্জামুল ইসলাম, শফিউল ইসলাম, সাদ্দাম হোসেন, ইয়াসির আরাফাত মিশু, ফরহাদ রেজা, সোহরাওয়ার্দী শুভ ও তাইজুল ইসলাম।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: