সর্বস্তরের পদচারণায় মুখরিত ভাষা সৈনিক মোঃ আবদুল জলিলের সমাধিস্থল | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা ◈ কুমিল্লায় বিপুল ইয়াবাসহ দম্পতি আটক!

সর্বস্তরের পদচারণায় মুখরিত ভাষা সৈনিক মোঃ আবদুল জলিলের সমাধিস্থল

26 February 2020, 8:19:49

নিজস্ব প্রতিবেদক, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পুষ্পস্তবক অর্পণ, কবর যিয়ারত ও শ্রদ্ধা নিবেদনে, মুখরিত ছিল ভাষা সৈনিক মোঃ আবদুল জলিলের সমাধিস্থল। সর্বস্তরের মানুষের পদচারণায়  ২০ ফেব্রুয়ারী দিবাগত রাত ১২ টা ১ মিনিটে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১ শে ফেব্রুয়ারির সুচনা লগ্নে, প্রাণের ভাষা বাংলাকে আপন করে পেতে ১৯৫২ সালে মহান ভাষা আন্দোলনে ত্রিপুরা (বর্তমানে কুমিল্লা) অঞ্চলের কো-অর্ডিনেটর, ভাষা সৈনিক মোঃ আবদুল জলিলের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন ভাষাসৈনিক মোঃ আবদুল জলিল-নুরজাহান স্মৃতি ফাউন্ডেশানের পক্ষে শ্রদ্ধা নিবেদনে মোঃ আবু ইউসূফ  মোঃ আবুছায়েদ মেম্বার, মোঃ আবদুল বারেক, নুরুন্নবী সোহাগ,জসিম, মোঃ ফকরুদ্দিন জামসেদ ও ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ নুরউদ্দিন জালাল আজাদ উপস্থিত ছিলেন।

বাঙ্গালির ইতিহাসের পাতায়  স্থান করে নেওয়া মাতৃভাষা দিবস হিসাবে চিরস্মরণীয় , রক্তে রাঙানো স্মৃতিবহ, বছরে একটি দিন। একই সঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে ২১ ফেব্রুয়ারি সকালে উত্তরদা উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইদ্রিস মিয়ার নেতৃত্বে গাম্ভীর্যপূর্ণ একটি প্রভাতফেরি বিদ্যালয় প্রাঙ্গন থেকে শুরু করে প্রায় দুই কিলোমিটার খালি পায়ে হেঁটে চন্দনা বড়বাড়ি  কবরস্থানে চিরনিদ্রায় শায়িত ভাষা সৈনিক মোঃ আবদুল জলিলের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। বিদ্যালয় ম্যানেজিং কমিটি সদস্য মোঃ আবু বকর, সিনিয়ার শিক্ষক মোঃ ছরোয়ার আলম, মাসুদুল হক,মোঃ জাঙ্গীর, মোঃ এয়াছিন মিয়া, মাওলানা হেলাল উদ্দিন আনছারী,জালাল উদ্দিন সহ  বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে ভাষা শহীদদের আত্মার মাগফিরাত ও দেশ-জাতির মঙ্গল কামনায় দোয়া শেষে মুনাজাত করেছেন সিনিয়ার শিক্ষক  আলহাজ্ব মাওলানা নুরুল আমিন সিদ্দিকি।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধা জানাতে স্থানীয় আওয়ামী লীগ সহ অঙ্গসংগঠনের পক্ষে ভাষা সৈনিক আব্দুল জলিলের সমাধিতে কবর যেয়ারত ও পুষ্পস্তবক অর্পণকালে উপস্থিত ছিলেন, উত্তরদা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক প্রফেসর মঞ্জুরুল আলম, সহ-সভাপতি আবু বকর, ইঞ্জিঃ একেএম নাজমুল আহসান, উপ-প্রচার সম্পাদক কামাল উদ্দিন, ওয়ার্ড সভাপতি সফিউল্লাহ ভূঁইয়া, ইউনিয়ন যুবলীগ সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মনিরুল আলম মিয়াজী, সহ-সভাপতি মাহবুবুল আলম খসরু, ছাত্রলীগ সভাপতি সালাউদ্দিন সুজন প্রমুখ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা সৈনিক মোঃ আবদুল জলিলের সমাধিস্থলে কোমলমতি ছাত্র-ছাত্রীদের নিয়ে উপস্থিত উত্তরদা উচ্চবিদ্যালয় কতৃপক্ষ এবং যেসকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যাক্তি সহ যারা পুষ্পস্তবক অর্পণ, কবর যিয়ারত ও শ্রদ্ধা নিবেদনে আসা সকলেরপ্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ভাষাসৈনিক আবদুল জলিল-নুরজাহান স্মৃতি ফাউন্ডেশানের ব্যাবস্থাপনা পরিচালক মোঃ নুরউদ্দিন জালাল আজাদ।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: