সলেমানপুর সরকারি বিদ্যালয় ভবনের ভগ্নদশা,যে কোন মুহুর্তে দুর্ঘটনা | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

সলেমানপুর সরকারি বিদ্যালয় ভবনের ভগ্নদশা,যে কোন মুহুর্তে দুর্ঘটনা

8 June 2017, 7:05:28

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
ঝিনাইদহের মহেশপুর উপজেলার ৬নং নেপা ইউনিয়নের আওতাভূক্ত ২৪নং সলেমানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১নং ভবনটির ভগ্নদশা। যে কোন মুহুর্তে ভবনটির ছাঁদ ধ্বসে মারাত্বক ক্ষতির সম্ভবনা দেখা দিয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, বিদ্যালয় ১৯৩২ইং সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্য বদী সুনামের সাথে বিদ্যালয়টি পরিচালিত হয়ে আসছে। আরো জানা যায়, ১৯৯৬/৯৭ইং অর্থ বছরে ১নং ভবনটি তৈরি করা হয়। দীর্ঘদিন যাবত ভবনটি মেরামত না করায় দেওয়াল এর বিভিন্ন স্থানে এবং ছাঁদের স্লীং ধ্বসে যেয়ে খসে খসে পড়ে যাচ্ছে। ভবনটি মেরামত না করলে, যে কোন মুহুর্তে ক্লাস চলাকালিন ছাঁদ ধ্বসে মারাত্বক ভাবে দুর্ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে আমাদের এ প্রতিনিধি, স্বরজমিনে স্কুল পরিদর্শনে গিয়ে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ সিদ্দিকুর রহমানের সাথে আলাপ কালে তিনি জানান, আমি ২০০৯ সনের ৩০ এপ্রিল-এ স্কুল যোগদান করি।

যোগদানের পর থেকে প্রায় ৪০০ জন ছাত্র-ছাত্রী ও ৫ জন শিক্ষক-শিক্ষিকা নিয়ে সুনামের সাথে শিক্ষার মান অক্ষুন্ন রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। তিনি দুঃখের সাথে বলেন, ২০০০ ইং সনের শতাব্দির ভয়াবহু বন্যায় ১নং ভবনটি মারাত্বক ভাবে ক্ষতিগ্রস্থ হয়। অদ্য বদী ভবনটি সংস্কারের জন্য কোন বরাদ্দ পাওয়া যায়নি। তিনি বলেন, শিক্ষার মান অক্ষুন্ন রাখতে দুর্ঘটনার হাত থেকে ছাত্র-ছাত্রী সহ শিক্ষকদের বাঁচাতে অতি সত্তর ভবনটি সংস্কার অত্যাবশ্যক। এ ব্যাপারে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের আশু “সু” হস্ত কামনা করেছে। এলাকার সূী অভিভাবক সহ সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রী বৃন্দ।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: