সাকিব আল হাসান জেতালেন পেশোয়ার জালমিকে! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

সাকিব আল হাসান জেতালেন পেশোয়ার জালমিকে!

25 February 2017, 11:58:35

অবশেষে ব্যাট ও বল হাতে জ্বলে উঠলেন সাকিব আল হাসান। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বিশ্বের অন্যতম সেরা এ অল রাউন্ডার শুক্রবার রাতে পেশোয়ার জালমির হয়ে ব্যাটিংয়ে ৩০ ও বোলিংয়ে ২ উইকেট নেন। তার দুর্দান্ত এই পারফরম্যান্সে পেশোয়ার ১৭ রানে হারিয়েছে লাহোর কালান্ডার্সকে।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ১৬তম ম্যাচে লাহোর কান্দার্সের বিপক্ষে সাকিব-আল-হাসান ও তামিম ইকবালের পেশোয়ার জালমি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৬ রান সংগ্রহ করে। পেশোয়ার জামলির হয়ে সর্বোচ্চ রান করেন কামরান আকমল (৫৮) ও দ্বিতীয় সর্বোচ্চ রান আসে বাংলাদেশী অলরাউন্ডার সাকিবের ব্যাট থেকে (৩০) রান।

এদিন দলের ৩ উইকেট পতনের পর ব্যাট হাতে নেমে ২৪ বলে ২ চার ও এক ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রানের ইনিংসটি খেলেন বাংলার টাইগার সাকিব।

লাহোর কান্দার্সের হয়ে সর্বোচ্চ দু’টি উইকেট লাভ করেন ইয়াসির শাহ। এদিকে, লক্ষ্য তাড়া করতে নেমে সবক’টি উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে লাহোর কান্দার্স। ব্যাট হাতে কান্দার্সের হয়ে সর্বোচ্চ রান আসে সোহেল তানভিরের ব্যাট থেকে (৩৬) রান।

বল হাতে সফল হন মোহাম্মদ হাফিজ ও সাকিব-আল-হাসান। প্রত্যেকেই দু’টি করে উএকট দখল করেন।  নিজের প্রথম ওভারেই উমর আকমল ও গ্র্যান্ট এলিয়টকে তুলে নেন সাকিব।

প্রথম বলেই এলবিডব্লু করে দেন উমর আকমলকে। দুই বল পর আবার উইকেট, এবার এলবিডব্লু গ্র্যান্ট এলিয়ট। ৩৯ রানেই ৫ উইকেট নেই লাহোরের! পরের বলেও উইকেট প্রায় পেয়েই গিয়েছিলেন সাকিব, তবে অল্পের জন্য স্টাম্পিং থেকে বেঁচে যান সুনীল নারাইন।

প্রথম ওভার শেষে সাকিবের বোলিং বিশ্লেষণ ছিল: ১-১-০-২! নিজের দুই ওভারে ১৪ রান দিয়ে বাঁহাতি স্পিনারের শিকার এই দুইটিই। বল ও ব্যাট হাতে অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন সাকিব আল হাসান।

প্রসঙ্গত, গতকাল একই টুর্নামেন্টে বাংলাদেশি অলরাউন্টার মাহমুদউল্লাহর বোলিং নৈপুণ্যে করাচি কিংসকে ৬ উইকেটে হারিয়ে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। ম্যাচ সেরা নির্বাচিত হন মাহমুদুল্লাহ।

 

 

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: