সাঙ্গাকারা-কোহলির চেয়েও সাকিবের জনপ্রিয়তা বেশি! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

সাঙ্গাকারা-কোহলির চেয়েও সাকিবের জনপ্রিয়তা বেশি!

15 May 2014, 3:56:14

Sakib al Hasan-2

ক্রীড়া ডেস্ক, ঢাকা : আন্তর্জাতিক ক্রিকেটে অলরাউন্ডারের র্যাংকিংয়ের শীর্ষ আসনটি দীর্ঘ দিন আগলে রেখেছেন সাকিব আল হাসান। বিশ্বের সব প্রিমিয়ার ক্রিকেট লিগে খেলেছেন তিনি। যার কারণে আন্তর্জাতিকভাবে ব্যাপক পরিচিতি আছে সাকিবের।

বাংলাদেশের মানুষের কাছে সাকিব আল হাসান যে কতটা জনপ্রিয় সেটা তার ফেসবুক অনুসারীর সংখ্যা দেখলেই বোঝা যায়। ১৬ কোটি বাংলাদেশীদের মধ্যে মাত্র ৩ কোটি লোক ফেসবুক ব্যবহার করেন। তাদের মধ্যে সাকিবের ফেসবুক অনুসারীর সংখ্যা ২০ লাখ। যা সাকিবকে বিরাট কোহলি ও কুমার সাঙ্গাকারাদের চেয়েও বেশি জনপ্রিয় করে তুলেছে।

১৬ কোটি মানুষের মধ্যে ২০ লাখ মানুষ সাকিবকে অনুসরণ করেন। শতকরার হিসাবে বাংলাদেশের ১.২৫% মানুষ সাকিবকে অনুসরণ করেন। বাংলাদেশের সব মানুষ যদি ফেসবুক ব্যবহার করতে পারত তাহলে সাকিবের অনুসারীর সংখ্যা ১২ কোটি ছাড়িয়ে যেত।

অন্যদিকে ভারতের জনসংখ্যা ১২৫ কোটি। তার মধ্যে ১ কোটি লোক ফেসবুকে কোহলিকে অনুসরণ করে। শতকরার হিসাবে ভারতের ০.৮% মানুষ কোহলির ভক্ত।

অন্যদিকে শ্রীলঙ্কার অভিজ্ঞ ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারার ফেসবুকে অনুসারীর সংখ্যা ১৯ লাখ ৯২ হাজার। আর সাকিব সদ্যই পেরিয়েছেন ২০ লাখের মাইলফলক।

তাই চোখ বন্ধ করে বলা যায়, কোহলি এবং সাঙ্গাকারাদের চেয়ে বেশি জনপ্রিয় বাংলাদেশের সাকিব আল হাসান। শুধু বাংলাদেশ কেন? ভারতের কিছু সংখ্যক মানুষও অনুসরণ করেন সাকিবকে। কারণ আইপিএলে যে তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন।

সাকিবকে দলে না নিলে বাংলাদেশিদের মতো তাদেরও কলকাতা নাইট রাইডার্সের খেলা দেখতে ইচ্ছে করে না।

দুই দিন আগে সাকিবের ফেসবুক পেজকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে ফেসবুক। তারপর থেকেই হু হু করে বাড়ছে অনুসারীর সংখ্যা। ফেসবুকে প্রিয় তারকাকে আরও সহজে খুঁজে পাচ্ছেন সাকিব ভক্তরা।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: