সারাদেশের ন্যায় কুমিল্লায় গরমে অতিষ্ঠ মানুষ | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

সারাদেশের ন্যায় কুমিল্লায় গরমে অতিষ্ঠ মানুষ

22 May 2017, 10:38:40

আল্আমিন শাহেদ
দেশজুড়ে তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবন। বিচ্ছিন্নভাবে বিভিন্ন স্থানে বৃষ্টি হলেও প্রচণ্ড গরম কিছুতে কমছে না। দিনের বেলার সূর্যের তাপ যেনো রাতেও শেষ হয় না। ফলে নাজুক হয়ে পড়েছে স্বাভাবিক কাজকর্ম।
সারাদেশের ন্যায় কুমিল্লার এমন কোন গ্রাম, মহল্লা,স্কুল- কলেজ নেই যে গরমে অতিষ্ঠ হচ্ছে না। জমিতে কাজ করতে পারছে না কৃষক, রিক্সা চালাতে হিমসিম খাচ্ছে সকল রিক্সা চালক। আর গরমের সাথে যোগ হচ্ছে বিদু্্যৎ। শহরে বিদ্যুৎ থাকলে ও গ্রামের লোক জন বন্চিত হচ্ছে বিদ্যুৎ পাওয়া থেকে।
 প্রায় প্রতিদিন তাপমাত্রা বাড়ছে হুহু করে। শহর থেকে শুরু করে গ্রামীণ জীবন কোথাও স্বস্তি নেই। ঘরে ঘরে দেখা দিয়েছে নানা রোগব্যাধি।
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজধানীসহ সারাদেশে আরো তিন থেকে চারদিন থাকবে তাপদাহ। বৃষ্টি না হওয়া পর্যন্ত এ তাপদাহ কমবে না। অতিদ্রুত বৃষ্টির সম্ভাবনাও তারা দেখছেন না।
 আজ তাপমাত্রাছিল ৩৬ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর জানায়, তাপমাত্রা ৪০ ডিগ্রির নীচে থাকলে মাঝারি মাপের তাপপ্রবাহ হয়। তাপমাত্রার পাশাপাশি যুক্ত হয়েছে বাতাসের আর্দ্রতা যাতে রয়েছে প্রচুর জলীয় বাষ্প । যা গরমের ভাবকে আরো বাড়িয়ে দিয়েছে।
আবহাওয়া পূর্বাভাসে দেখা যায়, ঢাকা,  খুলনা এবং বরিশাল বিভাগে তাপ প্রবাহ বইছে । এছাড়া রাজশাহী, পাবনা, নোয়াখালী ও কুমিল্লাতে একি অবস্থা বিরাজ করছে। যশোর এবং খুলনায় সবোর্চ্চ তাপমাত্রায়  ৩৮ ডিগ্রি সিলসিয়াস।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে যা উত্তর বঙ্গোপসাগর বিস্তৃত রয়েছে।
আগামি ৭২ ঘণ্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: