সারাদেশের ন্যায় নাঙ্গলকোটেও শিশুদের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো সম্পন্ন | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

সারাদেশের ন্যায় নাঙ্গলকোটেও শিশুদের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো সম্পন্ন

11 January 2020, 5:06:21

স্টাফ রিপোর্টারঃ  ১১ জানুয়ারি ২০২০ সারাদেশে আজ প্রতিটি শিশুকে ভিটামিন “এ “ক্যাপসুল খাওয়ানো সম্পন্ন হয়েছে। আজ সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সারাদেশে ৬-১১মাস বয়সী সকল শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন“এ”ক্যাপসুল(এক লক্ষ আই ইউ) খাওয়ানো হয় এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন “এ”ক্যাপসুল (২ লক্ষ আই ইউ) খাওয়ানো হয়েছে।
ভিটামিন “এ”ক্যাপসুল খাওয়ানোর ফলে শিশু যে শুধুমাত্র রাতকানা রোগ থেকে রক্ষা পায় তা নয়, শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, দৃষ্টি শক্তি ভাল রাখে, শিশুর মৃত্যুর হার কমায়, শিশুর স্বাভাবিকভাবে বেড়ে উঠা নিশ্চিত করে এবং ডায়রিয়ার ব্যাপ্তিকাল এবং হামের জটিলতা কমায়।
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের দিন সারাদেশের ন্যায় নাঙ্গলকোট উপজেলার প্রতিটি কেন্দ্রে সার্বক্ষণিক ক্যাম্পেইন চলে। তার ধারাবাহিকতায় উপজেলার মৌকরা ইউপির আলিয়ারা কেন্দ্রে ভিটামিন “এ “ক্যাপসুল খাওয়ানো সম্পন্ন করেন নাজমুল হাছান (টিপু), এবং তার সাথে ক্যাম্পেইনে ভলান্টিয়ার হিসেবে সহযোগিতা করেন মোঃ নাছির হোসেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x