সেমি ফাইনালে বাংলাদেশ এর মুখোমুখি হতে যাচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

সেমি ফাইনালে বাংলাদেশ এর মুখোমুখি হতে যাচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত!

12 June 2017, 9:27:05

বড় কোন অঘটন না ঘটলে সেমি ফাইনালে বাংলাদেশ এর মুখোমুখি হতে যাচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। ১৫ই মে এজবাস্টনে মুখোমুখি হবে দুই দল।

শুক্রবার বাংলাদেশ পাঁচ উইকেটে হারায় নিউজিল্যান্ড কে। পরদিন শনিবার অস্ট্রেলিয়া এশেজ প্রতিপক্ষ ইংল্যান্ড এর কাছে হারলে গ্রুপ রানার্স আপ হিসেবে সেমিতে জায়গা করে নেয় টাইগাররা। প্রথমবারের মত আইসিসির কোন টুর্নামেন্টের সেমি ফাইনালে উঠে টাইগারদের সিনিয়র দল।

সেমিতে উঠার সাথে সাথেই প্রতিপক্ষ নিয়ে আলোচনা শুরু হয়ে যায় মিডিয়ায়। সম্ভবত সে প্রতিপক্ষ প্রতিবেশী ভারত। পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা ভারত হোঁচট খায় আরেক এশিয়ান টিম শ্রীলংকা এর সাথে। বাদ পরার সম্ভাবনা জেগে উঠে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

কিন্তু সকল আলোচনাকে তুড়ি মেরে উড়িয়ে দেয় বিরাট কোহলি বাহিনী। ওভালে ১২ ওভার আর আট উইকেট হাতে রেখে সহজ জয় তুলে নেয় ‘চোকার্স’ খ্যাত দক্ষিণ আফ্রিকা এর সাথে বাঁচা মরার লড়াইয়ে।

এর আগে প্রস্তুতি ম্যাচে ভারতের সাথে হারে টাইগাররা। ভারতের ৩২৪/৭ রানের জবাবে ৮৪ রানে অলআউট হয় টাইগাররা। অবশ্য সে ম্যাচে খেলেননি মাশরাফি তামিম কেউই।

আইসিসির টুর্নামেন্টে তৃতীয় বারের ভারতের মুখোমুখি হচ্ছে টাইগাররা। এর আগে ২০০৭ , ২০১১ ও ২০১৫ বিশ্বকাপে মুখোমুখি হয় দুই দল। যার একটিতে জয় পায় বাংলাদেশ। ২০১৫ সালে কোয়ার্টার ফাইনালে বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্তের ম্যাচে হেরে বাদ পরে টাইগাররা।

শেষবারের দেখায় ২০১৫ সালে ৭৭ রানে হেরেছিল টাইগাররা। তবে সে সিরিজ ঘরের মাঠে তারা জিতেছিল ২-১ এ। সেই সিরিজ থেকে জয়ের রসদ জোগাতে পারে টাইগাররা।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: