সৌদির রিয়াদে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ বাংলাদেশির করুণ মৃত্যু :: নিহতদের অধিকাংশ কুমিল্লার | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা ◈ কুমিল্লায় বিপুল ইয়াবাসহ দম্পতি আটক!

সৌদির রিয়াদে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ বাংলাদেশির করুণ মৃত্যু :: নিহতদের অধিকাংশ কুমিল্লার

13 May 2014, 2:27:41

Ogni Kando

অনলাইন ডেস্ক :: সৌদি আরবের রিয়াদের শিফা সানাইয়া এলাকায় সোফা ফ্যাক্টরিতে ভয়াবহ এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত নয় বাংলাদেশি নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সময় রাত ১০টার সময় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

হিলারি নামে ওই সোফা ফ্যাক্টরিতে ১৪ জন কাজ করেন। এর মধ্যে ১২ জন বাংলাদেশি এবং দুইজন ভারতীয়। নিহত বাংলাদেশীদের অধিকাংশের গ্রামের বাড়ি কুমিল্লার। প্রাথমিকভাবে নিহতদের মধ্যে সাতজনের নাম জানা গেছে। এর  রা হলেন-কুমিল্রার মো. জালাল (৩৫),  কুমিল্রার গাফ্ফার (৩২), কুমিল্রার সেলিম (৩৫), কুমিল্রার বাহাউদ্দিন (৩১),  কুমিল্রার নাজির হোসেন (৩৫), ফেনীর জাকির (৫৫), মাদারীপুরের আফতাব (৪৫) ।

জানা গেছে, হিলা নামে ওই সোফা ফ্যাক্টরিতে মোট ১৫ জন কর্মচারী কাজ করতেন। এর মধ্যে ১৩ জন বাংলাদেশি ও দুইজন ভারতীয়।

ফ্যাক্টরিতে কর্মরত আব্দুল হান্নান জানান, নিহতরা সবাই ওই ফ্যাক্টরিতেই থাকতেন। কাজ শেষে বিশ্রামের জন্য তারা তখন সেখানেই অবস্থান করছিলেন।

তিনি জানান, যখন ফ্যাক্টরিটিতে আগুন লাগে তখন ১৫ জনের মধ্যে চারজন বের হয়ে আসতে পারেন। বাংলাদেশের ১৩ জন ও ভারতীয় দুইজন শ্রমিক আটকা পড়েন।

উদ্ধার কর্মীরা মোট নয়জনের লাশ ফ্যাক্টরি থেকে বের করে এনেছেন। তবে সেগুলো আগুনে পুড়ে এমন বীভৎস ধারণ করেছে যে, তা চেনার কোনো উপায় নেই।

বৈদ্যুতিক শর্ট সাকিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তবে উদ্ধারকর্মীরা জানিয়েছেন, উদ্ধার তৎপরতা শেষ হলে বলা যাবে মোট কতজন মারা গেছেন।

হিলা কোম্পানির সত্ত্বাধিকারী সৌদি হিলার কাছ থেকে মাসিক চুক্তিতে কুমিল্লা জেলার তিতাস থানার কালিপুর গ্রামের রাজিউদ্দিন ‘তিতাস ফার্নিচার’ নাম দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছিলেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: