স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

1 July 2014, 5:51:47

তাপস চন্দ্র সরকার:(দৈনিক আমাদের নাঙ্গলকোট): লাকসাম উপজেলার অশ্বদিয়া গ্রামের গৃহবধু আমেনা বেগমকে শ্বাসরুদ্ধ করে নর হত্যার দায়ে পাষন্ড স্বামীর যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রদান করেন কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ আদালত ও স্পেশাল ট্রাইব্যুনাল-৬।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ রায় প্রদান করেন অতিরিক্ত দায়রা জজ আদালত ও স্পেশাল ট্রাইব্যুনাল-৬ এর বিচারক মোঃ  আব্দুল আউয়াল।

মামলার বিবরণী হতে জানা যায়, ২০০৯ সনের ৩ এপ্রিল রাত ১১টার সময় আমেনা বেগমকে মারধর ও শ্বাসরুদ্ধ করে হত্যা করে পাষন্ড স্বামী জাহাঙ্গীর হোসেন। এ ব্যাপারে ২০০৯ সনের ৪ এপ্রিল লাকসাম উপজেলার অশ্বদিয়া গ্রামের তাজুল ইসলামের ছেলে জাহাঙ্গীর হোসেন (৩০) কে আসামী করে একই জেলার বরুড়া উপজেলার লগ্নসার গ্রামের মৃত আব্দুল গণির ছেলে নিহতে পিতা মোঃ আব্দুল মতিন (৬০) বাদী হয়ে লাকসাম থানায় হত্যা মামলা দায়ের করেন।

২০০৯ সনের ১ জুন মামলার তদন্তপূর্বক আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় দন্ডবিধির ৩০২ ধারার বিধান মতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা এস.আই মোঃ রুহুল আমিন। পরবর্তীতে ওই সনের ২ সেপ্টেম্বর মামলা বিচারে আসিলে আসামী জাহাঙ্গীর হোসেন এর বিরুদ্ধে দন্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করা হয়।

অতঃপর এ মামলায় রাষ্ট্র পক্ষে ৮জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে তার বিরুদ্ধে রাষ্ট্র পক্ষে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামী জাহ্ঙ্গাীর হোসেনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে অরো ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন বিজ্ঞ আদালত। যাহার এসটি নং- ৭৩৮/০৯ইং।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন- এ.পি.পি অ্যাড. মোঃ নুরুল ইসলাম এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন- অ্যাড. শাহানাজ সুলতানা।

রাষ্ট্র পক্ষের এ.পি.পি অ্যাড. মোঃ নুরুল ইসলাম বলেন- মামলা দায়ের এর ৬বছর ২মাস ২৭দিন পর এ যুগান্তকারী রায় ঘোষণা করা হয়। 

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: