নিরাপদ সড়ক চাই ও মাসাস এর শ্রদ্ধাঞ্জলী ও পুষ্পমালা অর্পণ | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

 নিরাপদ সড়ক চাই ও মাসাস এর শ্রদ্ধাঞ্জলী ও পুষ্পমালা অর্পণ

24 February 2017, 9:39:13

 

স্টাফ রিপোটার: জাতীয় শহিদ দিবস ও অান্তর্জাতিক মাতৃভাষা দিবসে কুমিল্লা কেন্দ্রীয় শহিদ মিনারে গভীর শ্রদ্ধাঞ্জলী ও পুষ্পমালা অর্পণ করে, মানবাধিকার সাহায্য সংস্থা ( মাসাস) এর কেন্দ্রীয় সদস্যবৃন্ধ,ও নিরাপদ সড়ক চাই, কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ। গত ২১ ফ্রেবুয়ারি সংগঠন দুটির উদ্যাগে যথাযত মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে শহিদের স্বরণ করা হয়, এবং ভাষা শহিদের অাত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়।
শ্রদ্ধাঞ্জলী ও পুষ্পমালা অর্পণ কালে অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই কুমিল্লা জেলা শাখার স্কুল বিভাগের পরিচালক, কন্ঠশিল্পী সাব্বির ওয়াহিদ, মানবাধিকার সাহায্য সংস্থা (মাসাস) কেন্দ্রীয় কমিটির সদস্য সাংবাদিক এম.এ. সুফিয়ান রাসেল, যাত্রিক নাট্যগোষ্ঠীর অন্যতম সদস্য এডভোকেট জনাব রিয়াদ মজুমদার, প্লাবন সাহিত্য সাংস্কৃতিক সংসদের সংগীত বিভাগের পরিচালক মুহাম্মাদ রাকিবুল ইসলাম, কুমিল্লা ভিক্টোরীয় সরকারি কলেজের মেধাবী ছাত্র ক্বারী মনিরুল ইসলাম। অাব্দুল্লাহ আল কাউছার, আব্দুল হালিম, হাবিবুল্লাহ হাবিব ও শরিফুল ইসলাম।

পুষ্প স্তবক অর্পণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করা হয়, আলচনায় মাসাসের বক্তারা বলেন, “আমাদের দেশে আইন আছে তার বাস্তবায়ন হয় কম। প্রতিদিন মানুষ তার মৌলিক মানবাধিকার থেকে বঞ্চিত হচ্ছে, দিন দিন এর মাত্র বেড়েই চলছে। শিশু ও নারী অধিকারে সবাই ঐক্যবদ্ধ হতে হবে। আমরা সবাই জাগ্রত হলে, সকল অন্ধকার মোকাবিলা করা সম্ভব।
নিরাপদ সড়ক চাই কুমিল্লা জেলা স্কুল বিভাগের পরিচালক সাব্বির ওয়াহিদ বলেন, এখান থেকে যে, আমরা নিরাপদে বাসায় যেতে পারবো, তার কোন গেরান্টি নেই, প্রতিবছর গড়ে সাত হাজারের ও বেশি মানুষ সড়ক দুর্ঘটনায় মারা যাচ্ছে। সুতরাং বসে থাকার আর সময় নেই, সমাজের ছাত্র, যুবক, বৃদ্ধা, নাড়ী, পুরুষ সবাই সচেতন হতে হবে। চালকদের প্রশিক্ষণের ব্যাবস্থা নিশ্চিত করতে হবে। ট্রাফিক অাইনে আরো কঠুর হতে হবে। আলোচনা শেষে কুশল বিনিময়ের মধ্য দিয়ে, সমাপ্তি করা হয়। সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকীসহ জাতীয় সকল দিবস যথাযথ ভালে উদযাপন করার ঘোষনা দেয়া হয়।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: