২০ বছরে ও এমপিও ভূক্ত হয়নি বসন্তপুর ঈদগাহ দাখিল মাদ্রাসা! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা

২০ বছরে ও এমপিও ভূক্ত হয়নি বসন্তপুর ঈদগাহ দাখিল মাদ্রাসা!

16 May 2017, 10:35:07

নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতারপাইয়ার ইউনিয়ন বসন্তপুর ঈদগাহ দাখিল মাদ্রাসাটি দীর্ঘ ২০ বছরে ও এমপিও ভূক্তি না হওয়ায় একপর্য্যায়ে শিক্ষক কর্মচারীরা মানবতের জীবন যাপন করছেন। ১৯৯৬ সালে ৭৫ শতক ভূমির উপর নির্মিত প্রতিষ্ঠান টির এমপিও ভূক্তির জন্য বিগত চার দলীয় জোট সরকার এবং বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে এমপির ডিও লেটার নিয়ে ও আশানুরুপ কোন সিদ্বান্ত পাওয়া যায়নি।বিষয়টি নিশ্চিত করেছেন মাদ্রাসা সুপার আবুল কালাম আজাদ।

২০০৫ সালে মাদ্রাসাটি শিক্ষা বোর্ড হতে স্বীকৃতি পাবার পর থেকে প্রতিবছর দাখিল সহ অন্যান্য পরীক্ষার ফলাফল সন্তোষজনক।এ ছাড়া সংশ্লিষ্ট বোর্ডের নীতিমালার উর্ধ্বে রয়েছে ফলাফল। মাদ্রাসা সুপার জানান,প্রতিষ্ঠানটির দ্বিতল ভবন কুয়েত সিকিউরিটি সোসাল গর্ভ: প্রায় আটত্রিশ লক্ষ টাকা ব্যায়ে নির্মান করা হয়েছে। বর্তমানে প্রায় ৫ শতাধিক ছাত্র/ ছাত্রী পাঠদান করছে।এখানে ১৪ জন শিক্ষক- কর্মচারী কর্মরত রয়েছে।এমপিও ভূক্তি না থাকায় প্রতিষ্ঠান কর্তৃক সামান্য বেতন দিয়ে তাদের সংসার চলে না।

বর্তমানে তারা অর্থ সংকটে মানবতের জীবন যাপন করছে। সেনবাগ উপজেলায় ফাজিল,আলিম ও দাখিল সহ ২১ টি প্রতিষ্ঠানের মধ্যে ১৯ টির এমপিও রয়েছে। বসন্তপুর ঈদগাহ দাখিল মাদ্রাসা ও চিলাদী বালিকা দাখিল মাদ্রাসার এমপিও নেই। সেনবাগ উপজেলা সদর থেকে প্রায় ৪৫ কিলোমিটার উত্তরজনপদ খ্যাত নোয়াখালীর শেষ এবং কুমিল্লা জেলার সীমান্ত এলাকায় প্রতিষ্ঠিত মাদ্রাসাটির ফলাফল বরাবরই ভালো। চলতি বছরে দাখিল পরীক্ষায় ৮২.৮৬% নিয়ে উর্ত্তীন হয়েছে। বিঃদ্রঃ যদি কাহারো দারা মাদ্রাসার এত টুকু উপকার হয় তাহলে মাদ্রাসা ও এলাকা বাসি কৃতজ্ঞ থাকবে

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: