৬তারিখ তিন জেলায় হরতাল | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

৬তারিখ তিন জেলায় হরতাল

4 March 2017, 5:25:55

সাইফুল ইসলাম, খাগড়াছড়িঃ রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ও ভর্তিতে পার্বত্য বাঙালি কোটা চালু, বিতর্কিতপার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী আইন-২০১৬ অবিলম্বে বাতিল করাসহ পার্বত্য বাঙালি ছাত্রপরিষদের নিয়মিত ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৬ মার্চ তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল পালনের আহ্বান জানিয়েছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ।

শুক্রবার সংগঠনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে।

বিবৃতিতে পূর্বে ঘোষিত ৭ মার্চের হরতাল ঐ দিবসের ঐতিহাসিক তাৎপর্যের প্রতি সম্মান দেখিয়ে প্রত্যাহার করা হয়েছে। একইসাথে উপজেলা নির্বাচনের কারণে ৬ মার্চ গুইমারা উপজেলাকে হরতালের আওতামুক্ত রাখা হয়েছে।

এদিকে একই বিবৃতিতে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ছাত্র শামসুজ্জামান বাপ্পির হল থেকে বহিস্কার আদেশ প্রত্যাহারের দাবী জানিয়েছে পার্বত্য নাগরিক পরিষদ।পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান আলকাছ আল মামুন ভঁইয়া ও পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের কেন্দ্রীয় আহবায়ক মো:আব্দুল হামিদ রানা রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ছাত্র শামসুজ্জামানবাপ্পির  হল থেকে বহিস্কার  আদেশ প্রত্যাহারের  দাবী জানিয়েছে ।

বিবৃতিতে বলা হয়েছে, ‘রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েরছাত্র শামসুজ্জামান বাপ্পীকে যে অভিযোগে বহিস্কার করা হয়েছে তা ভিত্তিহীন।তার নেতৃত্বেই রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েরশ্রেণী কার্যক্রম চালু করার জন্য আন্দোলন হয়েছে, তার নেতৃত্বে শিক্ষার্থীরা স্থায়ী ক্যাম্পাসের জন্য আন্দোলন করেছে- এটাই তার অপরাধ।বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন ও দাবী -দাওয়াকে স্তব্ধ করা এবং বিশ্ববিদ্যালয়েরর প্রশাসনের বিরুদ্ধে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের চলমান আন্দোলনকে ধামাচাপা দিতেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসন বাপ্পীকে বহিস্কার করেছে। আর তাকে বহিস্কারের ইন্ধনদাতা হচ্ছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যারা রাঙ্গামাটিতে হতে দিতে চায় না তারা।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ মনে করছে, বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন জেএসএস এর দোসরদের দখলে চলে যাচ্ছে। ফলে পরবর্তীতে আরও ন্যাক্কারজনক ঘটনা ঘটাতে পারে।তাই সরকার এখনই এ বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ উপজাতীয় শিক্ষকদেরকে সরিয়ে না দিলে পরে চড়া সুদে মাসুল গুনতে হবে। নেতৃবৃন্দ অবিলম্বে বাপ্পীর বহিস্কার আদেশ প্রত্যাহার করার জোর দাবী জানিয়েছেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: