৭ উইকেট হারিয়ে ৩৪৫ রান করেছে বাংলাদেশ! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

৭ উইকেট হারিয়ে ৩৪৫ রান করেছে বাংলাদেশ!

2 May 2017, 8:43:38

ভারপ্রাপ্ত অধিনায়ক মুশফিকুর রহিমের হার না মানা অপরাজিত ১৩৪ রানে ভর করে সফরের প্রথম প্রস্তুতি ম্যাচে ডিউক অব নরফোক একাদশের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩৪৫ রান করেছে বিসিবি একাদশ।

সাসেক্সের অরুনদেল কাসল ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে স্বাগতিকদের বিপক্ষে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুশফিক। অধিনায়কের সিদ্ধান্ত যে ভুল ছিল না ক্রিজে নেমে তাঁর প্রমাণ দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস ও সৌম্য সরকার।

ম্যাচের গোড়াপত্তন করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্বক খেলতে থাকেন এ দুজন। ইমরুল কায়েস ৪৪ রান করে ফিরে গেলেও ঠিকই অর্ধশতক তুলে নেন সৌম্য সরকার। তবে ৭৩ রানে আউট হলে আজও বাঁহাতি এ ব্যাটসম্যানকে পোড়তে হয় ইনিংসকে তিন অংকের ঘরে নিয়ে না যেতে পারার আক্ষেপে।

সৌম্যর আউট হওয়ার পর মাশমুদউল্লাহ রিয়াদের দ্রুত বিদায়ে ১৫৯ রানে ৪ উইকেট হারিয়ে বসে টাইগাররা। তবে দলের বিপর্যয় বাড়তে দেননি নাসির ও মুশফিক। দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে দ্রুত গতিতে রান তুলতে থাকলেও ব্যক্তিগত সংগ্রহকে বড় করতে ব্যর্থ হন নাসির হোসেন। এরপর মেহেদী হাসানকে সাথে নিয়ে বাংলাদেশের ত্রাণকর্তায় পরিণত হন মুশফিকুর রহিম। দলের বিপর্যয় সামাল দেওয়ার পাশাপাশি দ্রুতগতিতে (৮৩ বলে ) শতক পূর্ণ করে দলীয় সংগ্রহকে পাহাড়সম উচ্চতায় নিয়ে যেতে সাহায্য করেন তিনি। অন্যদিকে অধিনায়ককে যোগ্য সঙ্গ দেন মিরাজ।

শেষ দিকে অল্প সময়ের ব্যবধানে দুই উইকেট হারালেও ১৩৪ রানে অপরাজিত থেকে দলকে ৩৪৫ রানের শক্ত পুঁজি এনে দেন মুশফিকুর রহিম।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বিসিবি একাদশঃ ৩৪৭/৭ (৫০ ওভার)
মুশফিক ১৩৪*, সৌম্য ৭৩, কায়েস ৪৪, মিরাজ ৩১, নাসির ২৬

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: