সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ নাঙ্গলকোটের ছেলে ইমরান জাতীয় রচনা প্রতিযোগিতায় প্রথম ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ◈ নাঙ্গলকোট প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত ◈ নাঙ্গলকোটে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী ◈ মাধবপুর শালবন ক্লাবের উদ্যোগে বৃত্তি পরীক্ষার ফলাফল ঘোষণা ও ৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ নাঙ্গলকোটে তরুণ উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত ◈ নাঙ্গলকোটে ভাষা শহীদদের স্মরণে ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন ◈ নাঙ্গলকোটে বাড়ীঘরে হামলা ভাংচুর, আহত-৩ ◈ ঢাকাস্থ ঢালুয়া ইউনিয়ন সমিতির নির্বাচন সম্পন্ন সভাপতি সাজু ও সাধারন সম্পাদক জাহাঙ্গীর ◈ নাঙ্গলকোটের সোন্দাইল ডিজিটাল পোস্ট অফিস কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ

প্রাধানমন্ত্রীর নির্দেশনায় নাঙ্গলকোটে বৃক্ষপ্রেমী সাইফুলের ১০ হাজার বৃক্ষ চারা রোপণ কর্মসূচির উদ্বোধন

২২ আগস্ট ২০২১, ৬:৪৯:৪১

বাপ্পি মজুমদার ইউনুস.
যেখানে যতটুকু জায়গা পান, গাছ লাগান। প্রধানমন্ত্রীর এ নির্দেশনায় অনুপ্রাণিত হয়ে “একটি গাছ একটি প্রাণ, গাছ লাগান পরিবেশ বাঁচান। মজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি” এ স্লোগানে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও হোমনাবাদ ডিগ্রি কলেজ প্রভাষক সোন্দাইল গ্রামের কৃতিসন্তান সাইফুল ইসলাম (দাদা ভাই) সামাজিক বনায়ন সৃষ্টির লক্ষে ব্যক্তিগত উদ্যোগে রাস্তার ধারে, সরকারী বিভিন্ন কার্যালয় মাঠে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১০ হাজার ফলজ, বনজ ও ঔষধী গাছ লাগানোর সিদ্ধান্ত গ্রহণ করেন। শনিবার দৌলখাঁড় ইউনিয়ন পরিষদ চত্ত্বরে বৃক্ষরোপনের মাধ্যমে এ কর্মসূচী উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রভাষক সাইফুল ইসলাম, ইউনিয়ন যুবলীগ সভাপতি আবুল হাসেম ভূঁইয়া মানিক, সাধারণ সম্পাদক শহিদ আহম্মদ, সহ সভাপতি কাজী বাবর, ইউনিয়ন স্বেচ্চাসেবকলীগ সভাপতি ফয়েজ আহম্মদ, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক মজুমদার মানিক,ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আমিন ফরাজী,মাসুম বিল্লাহ, যুবলীগ নেতা রাশেদুজ্জামান রাজু, হাছান মজুমদার,যুবলীগ নেতা রুবেল মিয়াজী,যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গনি ওসমান, নাজমুল হোসেন, সোহেল মজুমদার,ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক রুবেল মোল্লা, উপজেলা ছাত্রলীগ সহ সম্পাদক সাইফুল ইসলাম ভূঁইয়া শিমুল, , যুগ্ম আহবায়ক শাওন, তুহিন, নজির আ‏হম্মদ জুলহাস, কাউসার হামিদ ভূঁইয়া, প্রমুখ।
বৃক্ষপ্রেমী ছাত্রলীগ নেতা প্রভাষক সাইফুল ইসলাম দাদা ভাই বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় অনুপ্রাণিত হয়ে আমি দৌলখাঁড় ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্চাসেবকলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আমরা ১০ হাজার বৃক্ষরোপণের সিদ্ধান্ত নিয়ে গাছ লাগানো শুরু করেছি। তাছাড়া, মানুষ প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে, আমাদের বেঁচে থাকার জন্য যে পরিমান উদ্ভিদ প্রয়োজন সেই ভাবে উদ্ভিদ বৃদ্ধি পাচ্ছে না। আমরা যে ভাবে গাছ রোপন করছি বাংলাদেশের প্রত্যেকটি এলাকায় এই ভাবে গাছ রোপন করলে আমরা অনেক দুর্যোগ থেকে রক্ষা পেতাম। নতুন প্রজন্মের প্রতি আমার আহবান বাসযোগ্য সোনার বাংলাদেশ গড়তে হলে সবুজের বাংলাদেশ গড়তে হবে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x