প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

সাকিব-লিটনের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশ্ব

১৮ জুন ২০১৯, ১:৫১:১৯

‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি। লিটন দাশের সঙ্গে ২০১৯ বিশ্বকাপে রেকর্ড ১৮৯ রানের জুটি। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রানের মাইলফলক। অ্যারন ফিঞ্চকে টপকে বিশ্বকাপে সর্বোচ্চ ৩৮৪ রান সংগ্রহ। তারচেয়ে বড় অবশ্য সাকিব আল হাসানের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩২১ রানের বিশাল লক্ষ্য পার হয়ে ৭ উইকেটে বাংলাদেশের জয়।

 

অনবদ্য ব্যাটিংয়ে ক্রিকেট বিশ্বকে আরেকবার অবাক করে দিলেন সাকিব। প্রমাণ করলেন কেন তিনি বিশ্বের সেরা অলরাউন্ডার। বল হাতে ২ উইকেট নেওয়ার পর ৯৯ বলে ১৬ চারে অপরাজিত ১২৪ রান করেছেন সাকিব। দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন শেষ পযর্ন্ত। সামাজিক যোগাযোগমাধ্যমে তার অসাধারণ ব্যাটিং নৈপুণ্যের প্রশংসায় মেতেছেন সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সাকিবের প্রশংসা করে ভারতের ক্রিকেট ধারভাষ্যকার হার্শা ভোগলে টুইট করেছেন। একের পর এক টুইট করে সাকিব ও বাংলাদেশের প্রশংসা করেছেন তিনি। লিখেছেন, ‘আমি সত্যি সাকিবের ইনিংস উপভোগ করছি। শুধু সে রান পাচ্ছে বলে নয় সঙ্গে প্রয়োজনীয় রানের জন্য দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।’

টুইট করে বাংলাদেশের জয় ও সাকিবকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তান কিংবদন্তি শহীদ আফ্রিদিও, ‘অসংখ্য অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল। এই জয় তাদের প্রাপ্য। অসামান্য ইনিংস খেলেছেন সাকিব আল হাসান ও লিটন দাশ। শাই হোপ-ও। বিশেষ করে বিশ্বকাপের মতো মঞ্চে আপনার কোনো দলকে অবমূল্যায়ন করা উচিৎ নয়। সব দলই সজ্জিত হয়ে এসেছে।’

ভারতের সাবেক পেসার ইরফান পাঠান টুইট করেছেন, ‘দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর এখন আবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চমৎকার রান তাড়া করছে বাংলাদেশ। সাকিবের বিশুদ্ধ প্রতিভায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততে চলেছে তারা।

ভারতের আরেক কিংবদন্তি ব্যাটসম্যান ভিভিএস লক্ষণ টুইট করেছেন, ‘জয়ের জন্য অভিনন্দন বাংলাদেশ। বিশাল রান তারা কতো সহজে তাড়া করেছে তা দেখে বিষ্মিত হয়েছি। সাকিব দায়িত্বপূর্ণভাবে খেলেছে। সে পরপর দু’টি সেঞ্চুরি পেয়েছে। তবে আমি মুগ্ধ হয়েছি তরুণ লিটন দাশের পরিপক্ক ব্যাটিং দেখে।

তবে সাকিবের সবচেয়ে বড় প্রশংসাটা করেছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার রাসেল আর্নল্ড, ‘সাকিবে শিকারে প্রস্তুত… সে যে বিশ্বের সেরা অলরাউন্ডার কেবল তা দেখাচ্ছে না, জানিয়ে দিচ্ছে সে একজন বিশ্বমানের ব্যাটসম্যানও। জয়ের জন্য অভিনন্দন বাংলাদেশ।’

অবশ্য বাংলাদেশকে নিয়ে কোনো টুইট করেননি ব্রেন্ডন ম্যাককালাম। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান টুইট জানিয়েছিল, আফগানিস্তান ছাড়া বাংলাদেশ কোনো দলের বিপক্ষে জিতবে না।  টাইগাররা ম্যাককালামের ভবিষ্যৎবাণী ভুল প্রমাণ করেছে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: